1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
হাতীবান্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাময়িক বরখাস্ত | Central News BD
বুধবার, ২২ মে ২০২৪, ০১:২৪ অপরাহ্ন
শিরোনাম :
মিঠাপুকুরে কামরু প্রথমবার, পীরগঞ্জে মণ্ডলের হ্যাট্রিক ফিলিস্তিনে যুদ্ধ বিরতি কার্যকর দাবীতে রংপুরে ছাত্র-জনতার বিক্ষোভে পুলিশের বাঁধা রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যের সাজা প্রদান বড় চমক রেখে শক্তিশালী দল ঘোষণা আর্জেন্টিনার রংপুরে সামাজিক সম্প্রীতি ও নাগরিকত্ব বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বেরোবিতে গাইবান্ধা জেলা সমিতির নেতৃত্বে মোশফিকুর-শাকিল নারীদের জীবনমান উন্নয়নে নীলফামারীর ডিমলায় মহিলা সমাবেশ এরশাদের সমাধিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জিএম কাদের দ্বাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশন ৫ জুন ক্রেতারা প্লট বা ফ্ল্যাট কিনে যেন হয়রানির শিকার না হয় : রিহ্যাবকে রাষ্ট্রপতি 

হাতীবান্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাময়িক বরখাস্ত

লালমনিরহাট জেলা প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ৬ এপ্রিল, ২০২২
  • ১০১ জন সংবাদটি পড়েছেন

লালমনিরহাটের হাতীবান্ধা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমজি মোস্তফাকে সাময়িক বরখাস্ত করেছে বিদ্যালয় পরিচালনা কমিটি। বুধবার পরিচালনা পরিষদের সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান পরিচালনা পরিষদের সভাপতি কাজী আলতাব হোসেন।

এছাড়া তার বিরুদ্ধে কেন শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা ১৫ দিনের মধ্যে লিখিত জবাব চেয়েছেন বিদ্যালয় পরিচালনা কমিটি। একই সাথে ওই বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আব্দুস সোবাহানকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব প্রদান করা হয়।

প্রাপ্ত বরখাস্ত ও কারন দর্শানোর নোটিশ সূত্রে জানা যায়, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমজি মোস্তফা বিদ্যালয় পরিচালনা কমিটির সাথে বার বার প্রতারনা করছেন। একই সাথে বিদ্যালয় পরিচালনা কমিটি বিলুপ্ত করতে বিভিন্নভাবে ষড়যন্ত্র করছেন।

পরিচালনা কমিটির সভা আহবান করতে তাকে একাধিকবার মোবাইল ফোনে ও পত্র যোগে অনুরোধ করা হলেও সভা আহবান করেনি। কমিটির বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দায়ের করেছেন যা চাকুরীবিধি পরিপন্থী। এমতাবস্থায় বুধবার বিদ্যালয় পরিচালনা কমিটির সভা আহবান করে প্রধান শিক্ষক এমজি মোস্তফাকে সাময়িক বরখাস্ত করা হয়।

পাশাপাশি তার বিরুদ্ধে কেন শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা ১৫ দিনের মধ্যে লিখিত জবাব চেয়েছেন বিদ্যালয় পরিচালনা কমিটি।

একইসাথে ওই বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আব্দুস সোবাহানকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব প্রদান করা হয়।

এ বিষয়ে প্রধান শিক্ষক এমজি মোস্তফা বলেন, শিক্ষা বোর্ড নতুন কমিটি দিয়েছেন এমন কোন পত্র আমি এখন পর্যন্ত পাইনি। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কাজী আলতাব হোসেন জানান, শিক্ষা বোর্ড অনুমোদিত নতুন কমিটি সংক্রান্ত পত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে শিক্ষা বোর্ড থেকে প্রেরন করা হয়েছে।

পাশাপাশি কমিটির পক্ষ থেকেও পত্র প্রেরন করে সভা আহবান করার অনুরোধ করা হয়েছে। কিন্তু প্রধান শিক্ষক সভার আহবান না করে উল্টো পরিচালনা কমিটি নিয়ে বিভিন্ন রকম ষড়যন্ত্র করছেন। ফলে পরিচালনা কমিটির সভায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )