1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
হরতালে প্রভাব পড়েনি রংপুরে | Central News BD
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন

হরতালে প্রভাব পড়েনি রংপুরে

নিজস্ব প্রতিবেদক, রংপুর
  • আপডেট সময় : সোমবার, ২৮ মার্চ, ২০২২
  • ৪৮ জন সংবাদটি পড়েছেন

চাল-ডাল, তেল-চিনি, গ্যাস-পানি, বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও পণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা হরতাল শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে।

আধাবেলার এই হরতালের সমর্থনে রংপুর নগরীর বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত পিকেটিং করেছে জোটের নেতাকর্মীরা। তবে জনজীবনে কোনো প্রভাব ফেলেনি ছয় ঘণ্টার এই হরতাল।

সোমবার ভোর ৬টায় শুরু হওয়া এ হরতাল দুপুর ১২টা পর্যন্ত চলে। হরতাল চলাকালে ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত নগরীর পায়রা চত্বর, জাহাজ কোম্পানি মোড়, প্রেসক্লাব চত্বর, সিটি বাজার এলাকাসহ বিক্ষিপ্তভাবে পিকেটিং ও মিছিল করেন জোটের নেতাকর্মীরা।

আরও পড়ুন:

গাইবান্ধায় বামদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ ; চিত্র সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত

তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নগরীতে যান চলাচল স্বাভাবিক ছিল। খোলা ছিল সকল দোকানপাট, ব্যাংক-বীমা, অফিস-আদালতসহ সকল প্রতিষ্ঠান।

সকাল সাড়ে ১০টার দিকে নগরীর শাপলা চত্বর, জাহাজ কোম্পানি মোড়, পায়রা চত্বর, মর্ডান, কাচারি বাজার, সিটি বাজার, ধাপ এলাকা ঘুরে এমন চিত্র দেখা যায়। রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে আন্তঃজেলা রুটে বাস চলাচল করেছে।

সেই সঙ্গে কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ডসহ বিভিন্ন পয়েন্ট থেকে দূরপাল্লার বাস চলাচলও স্বাভাবিক ছিল। নির্ধারিত সময়ের চেয়ে ঘণ্টাখানেক বিলম্বে হলেও রংপুর থেকে আন্তঃজেলা ট্রেন চলাচল করেছে।

এদিকে সকাল সাড়ে ১০টার দিকে নগরীর প্রেসক্লাব এলাকা থেকে বাম জোটের নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ কমিউনিটি মার্কেটে গিয়ে পথসভায় মিলিত হন হরতাল আহ্বানকারী সংগঠনের নেতাকর্মীরা।

এ সময় সেখানে অনুষ্ঠিত পথসভায় বক্তব্য রাখেন, বাসদ রংপুর জেলার আহ্বায়ক আব্দুল কুদ্দুস, বাসদ (মার্কসবাদী) রংপুর জেলার আহ্বায়ক আনোয়ার হোসেন বাবলু, সদস্য সচিব আহসানুল আরেফিন তিতু, সিপিবি রংপুর মহানগরের সদস্য আবু সালেহ মো. শিহাব, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র রংপুর জেলার নেত্রী অ্যাডভোকেট কামরুন্নাহার খানম শিখা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলার আহ্বায়ক যুগেশ ত্রিপুরা, রীনা মুরমু, ছাত্র ইউনিয়ন রংপুর মহানগর শাখার সভাপতি নাহিদ হাসান প্রমুখ।

নেতৃবৃন্দ ভোজ্যতেল, চাল, ডাল, তিনি, পেঁয়াজসহ সকল নিত্যপ্রয়োজনীয় পণ্য ও দ্রব্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে সরকারের প্রতি আহ্বান জানান। একই সঙ্গে গ্যাস, বিদ্যুৎ,পানির মূল্যবৃদ্ধির অপতৎপরতা বন্ধ করে গ্রাম-শহরের গরীব মানুষদের জন্য আর্মিরেটে রেশন চালুসহ ৯ দফা দাবি তুলে ধরেন বাম গণতান্ত্রিক জোট নেতারা।

এদিকে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্কাবস্থানে থাকতে দেখা গেছে। নগরীর গুরুত্বপূর্ণ এলাকা ও মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন ছিল।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )