1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ব্যবসায়ী সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী | Central News BD
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ব্যবসায়ী সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় : রবিবার, ৯ জুলাই, ২০২৩
  • ৩৫ জন সংবাদটি পড়েছেন
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বেসরকারি খাতের অবদান, বর্তমান প্রেক্ষাপট ও করণীয় নিয়ে সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই)।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১৫ জুলাই বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিতব্য সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

এফবিসিসিআই-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়।

‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ব্যবসায়ী সম্মেলন’-শীর্ষক এই অনুষ্ঠান উপলক্ষ্যে গতকাল রোববার এফবিসিসিআইয়ের অধিভূক্ত সকল চেম্বার এবং অ্যাসোসিয়েশনের প্রধানদের নিয়ে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সভায় এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রার শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে দেশের বেসরকারি খাত। দেশের ৮২ ভাগ ব্যবসা বাণিজ্য আসে বেসরকারি খাত থেকে।

 

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বেসরকারি খাত কি ভূমিকা রাখবে সেসব বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর সাথে আলোচনা হবে সম্মেলনে।

এসময় তিনি বলেন, করোনাকালীন সৃষ্ট সংকট অনেকখানি কাটিয়ে ওঠা গেলেও ইউক্রেন রাশিয়া যুদ্ধের কারণে বাংলাদেশসহ সারা বিশ্বের অর্থনীতি কঠিন সময় অতিক্রম করছে। এই কঠিন সময় অতিক্রম করার জন্য সরকারি ও বেসরকারি খাত একসঙ্গে কাজ করছে।

বাংলাদেশের বাণিজ্য ও বিনিয়োগ সক্ষমতাকে বিশ্ব দরবারে পরিচিত করার প্রয়াস হিসেবে বাংলাদেশ বিজনেস সামিট আয়োজন করা হয় বলে উল্লেখ করেন মো. জসিম উদ্দিন।
তিনি বলেন, বাংলাদেশ বিজনেস সামিটের প্রাপ্তি নিয়ে আমরা একটি বই বের করছি। ব্যবসায়ী সম্মেলনে প্রধানমন্ত্রীর নিকট কাছে এই বই হস্তান্তর করা হবে। এছাড়া সামিটে অংশ নেওয়া বিশেষজ্ঞদের মতামত এবং সামিটে আলোচনা হওয়া সুপারিশ ও পলিসিগুলো সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পৌছে দেওয়া হবে।

দেশের অর্থনীতিকে এগিয়ে নিয়ে বেসরকারি খাতের গুরুত্ব তুলে ধরার পাশাপাশি সম্মেলনে ব্যবসায়ীদের সমস্যার বিষয়াদি প্রধানমন্ত্রীর সামনে তুলে ধরা হবে বলে জানান ব্যবসায়ী নেতৃবৃন্দ।

সভায় অন্যান্যের মধ্যে এফবিসিসিআই-এর সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরি বাবু, সাবেক সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আলী, মনোয়ারা হাকিম আলী, বর্তমান সহ-সভাপতি এম এ মোমেন, আমিনুল হক শামিম, আমিন হেলালী, হাবিব উল্লাহ ডন, এম এ রাজ্জাক খান, ফরেন ইনভেস্টর্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি নাসের এজাজ বিজয়, ঢাকা চেম্বারের সভাপতি সামির সাত্তার, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিনসহ এফবিসিসিআই অধিভূক্ত চেম্বার ও অ্যাসোসিয়েশনের প্রধানরা উপস্থিত ছিলেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )