1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
শ্রীলঙ্কার সিরিজে থাকছে না শরিফুল-তাসকিন | Central News BD
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন

শ্রীলঙ্কার সিরিজে থাকছে না শরিফুল-তাসকিন

ডেস্ক খেলাধুলা
  • আপডেট সময় : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ৬০ জন সংবাদটি পড়েছেন
দক্ষিণ আফ্রিকা সফর শেষ করে সদ্যই দেশে ফিরেছে টিম বাংলাদেশ। ফেরার পরই ক্রিকেটাররা ব্যস্ত হয়ে পড়েছেন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ নিয়ে। ঈদের আগ পর্যন্ত চলবে দেশের শীর্ষ এই লিস্ট ‘এ’ প্রতিযোগিতা। ঈদের পরও বিশ্রামের ফুরসত মিলবে না টাইগারদের।
দুই টেস্টের সিরিজ খেলতে ৮ মে ঢাকায় এসে যাবে শ্রীলঙ্কা দল। কিন্তু গুরুত্বপূর্ণ এই সিরিজে অনিশ্চিত দুই পেসার তাসকিন আহমেদ আর শরিফুল ইসলাম।
আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের পেস আক্রমণের অন্যতম বড় ভরসা তাসকিন আর শরিফুল। তিন ফরম্যাটে পেস বোলিংয়ের মূল চরিত্র তারা। দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে সিরিজে দুর্দান্ত বোলিং করেছেন তাসকিন, হয়েছেন সিরিজসেরা। শরিফুলও অবদান রেখেছেন ঐতিহাসিক সিরিজ জয়ে। কিন্তু দুজনেই এখন লড়ছেন ইনজুরির সঙ্গে। তাসকিন ভুগছেন কাঁধের ইনজুরিতে, গোড়ালির ইনজুরিতে শরিফুল। প্রথম টেস্টের পরই দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরেছেন দুজন।
দুজনেই এখন যাচ্ছেন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে। কিন্তু প্রায় দুই সপ্তাহ পেরিয়ে গেলেও সুখবর পাননি কেউই। সব থেকে শঙ্কার বিষয় হচ্ছে, শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন হোম সিরিজে তারা অনিশ্চিত।
অন্তত প্রথম টেস্টে তাদের পাচ্ছে না টিম বাংলাদেশ। এরপরও পেস আক্রমণের দুই গুরুত্বপূর্ণ সদস্যকে নিয়ে সিরিয়াস বিসিবি। কাঁধের ইনজুরির জন্য বিশেষজ্ঞ সার্জনের পরামর্শ নিতে তাসকিনকে দ্রুতই ইংল্যান্ডে পাঠানো হবে। সামনে অনেক খেলা রয়েছে বিধায় দুই পেসারকেই চিকিৎসার মাধ্যমে দ্রুত সারিয়ে তুলতে তৎপর বিসিবি।
রোববার বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস এই তথ্য জানিয়েছেন। তাসকিনের ইনজুরি প্রসঙ্গে তিনি বলেছেন, ‘তাসকিনের কাঁধের সমস্যা আছে। এটা কনজারভেটিভ ট্রিটমেন্টে ৬ সপ্তাহের বেশি সময় লাগবে। তারপরেও কখন ঠিক হবে নিশ্চিত না।
তাই আমরা বাইরে থেকে পরামর্শ নিতে চাই। আমরা তাকে বাইরে পাঠাতে চাই। ইংল্যান্ডে সার্জনের সঙ্গে আলাপ করছি, যে মোস্তাফিজের চিকিৎসা করেছে। তার পরামর্শ নেওয়া হবে।
শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে তাই তাসকিনকে পাওয়ার সম্ভাবনা নেই। গোড়ালির চোট কাটিয়ে উঠলেও তরুণ বাঁহাতি পেসার শরিফুল নাকি গোপন রোগে আক্রান্ত! গতকাল জালাল ইউনুস বলেন, ‘হ্যাঁ, শ্রীলঙ্কা সিরিজে অনিশ্চিত। শরিফুলও প্রথম টেস্টে অনিশ্চিত। ওর একটা সমস্যা আছে। সামনে প্রচুর খেলা। আমরা দ্রুত ট্রিটমেন্ট চাই।
তাসকিন অনিশ্চিত হলেও নির্বাচকরা অবশ্য সিরিজের দ্বিতীয় টেস্টে শরিফুলকে পাওয়ার আশা ছাড়ছেন না। শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজের দল গঠনের বিষয়ে গতকাল মিরপুর স্টেডিয়ামে মিটিং করেছেন নির্বাচকরা। তাসকিন-শরিফুলের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে মেডিকেল রিপোর্ট দেখার অপেক্ষায় আছেন তারা।
প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘এটা আসলে বলা যাচ্ছে না। প্রথম টেস্টে পাওয়ার সম্ভাবনা কম। আমরা মেডিকেল রিপোর্ট না পেলে কিছু বলতে পারছি না। তাসকিনের তো কাঁধের ইনজুরি। শরিফুলেরও ইনজুরি আছে। ওদের রিহ্যাব চলছে। দেখা যাক, রিকভার করতেও পারে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )