1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
শেখ হাসিনা নকশি পল্লী জামালপুর দ্রুত বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশ | Central News BD
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:০৬ অপরাহ্ন

শেখ হাসিনা নকশি পল্লী জামালপুর দ্রুত বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশ

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ৬৪ জন সংবাদটি পড়েছেন

‘বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় শেখ হাসিনা নকশি পল্লী, জামালপুর (১ম পর্যায়)” শীর্ষক প্রকল্পের মেয়াদ যথাযথভাবে নির্ধারণ করে দ্রুত বাস্তবায়নে মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি মির্জা আজমের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, রনজিত কুমার রায়, নজরুল ইসলাম চৌধুরী এবং শাহীন আক্তার সভায় অংশগ্রহণ করেন।

সভায় বিগত বেঠকের পর সুপারিশ বাস্তবায়নের সর্বশেষ অগ্রগতি পর্যালোচনা, শেখ হাসিনা নকসি পল্লীর সর্বশেষ অবস্থা সম্পর্কে আলোচনা করা হয়। পাশাপাশি ‘শেখ হাসিনা সোনালী আঁশ ভবন’ শীর্ষক প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা এবং বি. জে. এম. সি এর জনবল আত্মীকরণ সম্পর্কিত আলোচনা অনুষ্ঠিত হয়।

এছাড়া সভায় পাটজাত পণ্যকে কৃষি পণ্য হিসেবে তালিকাভূক্ত করার বিষয়ে সর্বশেষ অগ্রগতি, বেসরকারী পাটকল সমূহের ব্যাংক ঋণ মওকুফসহ পাটশিল্প খাতের সমস্যা নিরসনে মন্ত্রণালয় গৃহিত পদক্ষেপ নিয়ে আলোচনা করা হয়। এছাড়া পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০ শতভাগ বাস্তবায়ন নিশ্চিতকরণে গৃহীত পদক্ষেপসমূহ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় বাংলাদেশ তাঁত বোর্ডের বাস্তবায়নাধীন ‘‘শেখ হাসিনা নকশি পল্লী, জামালপুর (১ম পর্যায়)” শীর্ষক প্রকল্পটির মেয়াদ যথাযথভাবে নির্ধারণ করে দ্রুত বাস্তবায়নের জন্য মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়।

এছাড়া সভায় বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট থেকে অনুমোদিত ‘‘শেখ হাসিনা সোনালী আঁশ ভবন’’ প্রকল্পটি ডেভেলপার নিয়োগের মাধ্যমে বাংলাদেশ পাটকল করপোরেশন থেকে শেয়ারিং পদ্ধতিতে নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভার শুরুতে মুজিব নগর দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ, সম্ভ্রম হারানো ২ লাখ মা-বোন, জাতীয় চার নেতাসহ সকল শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

সভায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, বিজেএমইএ এর চেয়ারম্যানসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )