1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
শুধু জামিন নয়, হৃদয় মন্ডলের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি | Central News BD
সোমবার, ১৭ জুন ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
মিয়ানমার সেন্টমার্টিনের কাছে যুদ্ধজাহাজ নিয়ে দেশের সার্বভৌমত্বের উপর আঘাত হানার চেষ্টা করছে- জিএম কাদের হাজীগণ আজ আরাফাত ময়দানে সমবেত হয়েছেন সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে- কাদের জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করবেন রাষ্ট্রপতি কোরবানির পশুর হাটে শেষ মুহুর্তে জমে উঠেছে বেচাকেনা, দামও সহনীয় পর্যায়ে সবুজ বাংলাদেশ গড়ে তুলুন- প্রধানমন্ত্রী পশুর হাটে অতিরিক্ত হাসিল আদায়ের অভিযোগে ১ লাখ জরিমানা টিকেট কালোবাজারি চক্রের দুই সদস্য গ্রেফতার গাজায় যুদ্ধের শোকসন্তপ্ত পরিবেশ ও তাপদাহের মাঝে সৌদি আরবে হজ শুরু ইসরায়েলে রকেট হামলা চালাল হিজবুল্লাহ

শুধু জামিন নয়, হৃদয় মন্ডলের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

নিজস্ব প্রতিবেদক, রংপুর
  • আপডেট সময় : সোমবার, ১১ এপ্রিল, ২০২২
  • ৫৮ জন সংবাদটি পড়েছেন

শুধু জামিন নয়, বিজ্ঞান শিক্ষক হৃদয় মন্ডলের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে বিজ্ঞান আন্দোলন মঞ্চ ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। একই সঙ্গে সাম্প্রদায়িক উষ্কানি ছড়ানোর পরিকল্পনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিতের দাবি উঠেছে।

সোমবার দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ দাবি জানিয়েছে সংগঠন দুটির নেতাকর্মীরা।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট রংপুর মহানগরের সাধারণ সম্পাদক উত্তম কুমারের সঞ্চালনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন বিজ্ঞান আন্দোলন মঞ্চর মহানগর সভাপতি শুভ্র গোপাল দ্বীপ শর্মা। বক্তব্য রাখেন; সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য আলমগীর হোসেন সুজন, বেরোবি ছাত্রফ্রন্টের সভাপতি রিনা মুরমু প্রমুখ।

এসময় বক্তারা বলেন, একজন বিজ্ঞান শিক্ষক ক্লাসে বিজ্ঞান পড়াবেন এটাই স্বাভাবিক। জীবন ও জগতের নিয়ম জানা ও শেখানোর মধ্য দিয়ে যুক্তিবাদী মন গড়ে ওঠে।

মানুষের মধ্যে সাম্প্রদায়িক কুপন্ডকতা দূর হয়। কিন্তু দুঃখজনক হলেও সত্য পাঠ্যপুস্তকে একের পর এক অসাম্প্রদায়িক লেখকদের লেখা সরিয়ে ফেলা হয়েছে। যার কারণে বিজ্ঞান মনস্ক সমাজ বিরোধি স্রোতে গা ভাসাচ্ছে যুবরা। আমরা শিক্ষার্থীদের মধ্যে বিপর্যয় দেখছি।

বক্তারা আরো বলেন, শুধুমাত্র বিজ্ঞানের নানা বিষয় খোলা মনে পড়ানোর জন্য একজন বিজ্ঞান শিক্ষককে গ্রেপ্তার করা হলো। এটা বাংলাদেশের বিজ্ঞান শিক্ষা ও বিজ্ঞান মনস্ক মানুষ গড়ে তোলার পথে অশনিসংকেত। ধর্ম এবং বিজ্ঞানকে মুখোমুখি করার ষড়যন্ত্র দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টার অংশ।

এসময় বক্তারা অবিলম্বে শিক্ষক হৃদয় মন্ডলের নামে দায়ের করা মামলা প্রত্যাহার করাসহ সাম্প্রদায়িক উষ্কানি ছড়ানোর পরিকল্পনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিতের দাবি জানান।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )