1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
শাহজালাল সার কারখানার উৎপাদন নিরবচ্ছিন্ন রাখার তাগিদ | Central News BD
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :

শাহজালাল সার কারখানার উৎপাদন নিরবচ্ছিন্ন রাখার তাগিদ

সিএনবি ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ৩৮ জন সংবাদটি পড়েছেন

শিল্প সচিব জাকিয়া সুলতানা সিলেটের ফেঞ্চুগঞ্জে শাহজালাল সার কারখানার উৎপাদন বৃদ্ধি ও নিরবিচ্ছিন্ন রাখার তাগিদ দিয়েছেন। তিনি সঠিক কর্মপরিকল্পনা প্রণয়নের পাশাপাশি যথাযথভাবে তা বাস্তবায়নে নিবিড় মনিটরিংয়ের উপর গুরুত্ব আরোপ করেন।

শিল্প সচিব মঙ্গলবার শাহজালাল সার কারখানা কোম্পানি লিমিটেড (এসএফসিএল) পরিদর্শন করে কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় এসব নির্দেশনা দেন।

শিল্প সচিব বলেন, সার কারখানার সবাই যদি স্ব-স্ব দায়িত্ব  সততা ও নিষ্ঠার সাথে পালন করেন এবং আত্মপ্রত্যয়ী হয়ে ওভারহেড কস্টসহ সিস্টেম লস কমাতে পারেন, তবেই প্রতিষ্ঠানটি কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে সক্ষম হবে।

তিনি আরও বলেন, কারখানা এলাকার প্রতি ইঞ্চি ভূমিকে যথাযথ উপায়ে কাজে লাগাতে হবে। অব্যবহৃত স্থানে ফলজ, বনজ ও সবজি চাষ করতে হবে। পরীক্ষামূলকভাবে চা বাগানসহ মাছ চাষের জন্য তিনি লেক খননের পরামর্শ প্রদান করেন।

শিল্প সচিব সার উৎপাদন কার্যক্রম প্রত্যক্ষ করেন এবং কন্ট্রোল ইউনিট, বাল্ক-ব্যাগিং গোডাউনসহ এনজিএফএফএল-এর পরিত্যক্ত স্থাপনা ঘুরে দেখেন। তিনি কারখানার সামগ্রিক পরিবেশ উন্নত করতে পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখাসহ বিভিন্ন স্থাপনা যথাসময়ে রক্ষণাবেক্ষণ ও সংস্কারের বিষয়ে উদ্যোগ নিতে বলেন।

এছাড়া তিনি এনজিএফএফএল এর নির্ধারিত স্থানে ইউরিয়া ফরমালডিহাইড-৮৬ প্রকল্পের কাজ দ্রুত শুরু করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

এ সময় বিসিআইসি’র চেয়ারম্যান সাইদুর রহমান, শিল্প মন্ত্রণালয়ের উপ-সচিব শরিফ মাসুদ, এসএফসিএল’র ব্যবস্থাপনা পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে শিল্প সচিব ছাতক সিমেন্ট সার কারখানা লিমিটেড পরিদর্শন করেন।

তিনি ছাতক সিমেন্ট সার কারখানা ও সৌদি বাংলা ইন্টিগ্রেটেড সিমেন্ট কোম্পানি লিমিটেডের প্রায় ১১ কিলোমিটার স্থানে কনভেয়ার বেল্ট ও রোপওয়ে স্থাপন সংক্রান্ত জটিলতা নিরসনে সংশ্লিষ্টদের ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )