1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
লালমনিরহাটে পুলিশ হেফাজতে’ নিহত রবিউলের বাড়িতে জিএম কাদের | Central News BD
বুধবার, ২২ মে ২০২৪, ০২:০৬ অপরাহ্ন
শিরোনাম :
মিঠাপুকুরে কামরু প্রথমবার, পীরগঞ্জে মণ্ডলের হ্যাট্রিক ফিলিস্তিনে যুদ্ধ বিরতি কার্যকর দাবীতে রংপুরে ছাত্র-জনতার বিক্ষোভে পুলিশের বাঁধা রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যের সাজা প্রদান বড় চমক রেখে শক্তিশালী দল ঘোষণা আর্জেন্টিনার রংপুরে সামাজিক সম্প্রীতি ও নাগরিকত্ব বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বেরোবিতে গাইবান্ধা জেলা সমিতির নেতৃত্বে মোশফিকুর-শাকিল নারীদের জীবনমান উন্নয়নে নীলফামারীর ডিমলায় মহিলা সমাবেশ এরশাদের সমাধিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জিএম কাদের দ্বাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশন ৫ জুন ক্রেতারা প্লট বা ফ্ল্যাট কিনে যেন হয়রানির শিকার না হয় : রিহ্যাবকে রাষ্ট্রপতি 

লালমনিরহাটে পুলিশ হেফাজতে’ নিহত রবিউলের বাড়িতে জিএম কাদের

মাহির খান,লালমনিরহাট
  • আপডেট সময় : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ৫৮ জন সংবাদটি পড়েছেন
জাতীয় পার্টর চেয়াম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি শনিবার লালমনিরহাটে নিহত রবিউলের বাড়ীতে গিয়ে সমবেদনা জানান পাশাপাশি মৃত্যুর সঠিক তদন্ত করে বিচাদের দাবি জানান।
লালমনিরহাটে পুলিশ হেফাজতে রবিউল ইসলাম নামে এক যুবকের মৃত্যুর ঘটনায় বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও লালমনিরহাট-৩ আসনের সংসদ সদস্য জি এম কাদের। নিহত রবিউলের বাড়িতে গিয়ে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানোর সময় তিনি এ দাবি জানান।
শনিবার (১৬ এপ্রিল) দুপুর ২টায় লালমনিরহাট সদর উপজেলার হারাটি কাজির চওড়া এলাকায় রবিউল ইসলামের বাড়িতে যান জি এম কাদের।
এসময় তিনি বলেন, পুলিশ হেফাজতে নিহতের বিষয়টি শুধু নিহতের পরিবারের জন্য নয় সারাদেশের জন্য একটি অশুভ সংকেত। পুলিশ হেফাজতে প্রাণ হারানো খুবই দুঃখজনক। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধান উদ্দেশ্যই হলো জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা।
জি এম কাদের বলেন, কেউ ভুলের ঊর্ধ্বে নয়। যদি কোনো নাগরিক কোনো বিষয়ে অভিযোগ উপস্থাপন করে তাহলে তা গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা প্রয়োজন। কিন্তু তাদের (পুলিশ) কর্মকাণ্ডে মনে হয়েছে এই বিষয়টিকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছিল। দায়িত্বশীল অফিসার হিসেবে যদি কোনো সদস্য ভুল করে থাকে তার বিষয়ে ব্যবস্থা নেওয়া উচিত। তাহলেই জনগণকে বিক্ষুব্ধ হতে হয় না। ন্যায় বিচার মানুষের অধিকার। ভবিষ্যতে এ ধরনের ঘটনা যেন আর না ঘটে সেজন্য সঠিক তদন্ত করা উচিত, যাতে মনে হয় পুলিশ যা করছে সেটা সঠিক।
তিনি আরও বলেন, সহকর্মী হিসেবে পুলিশের তদন্তের ক্ষেত্রে এখানে নিরপেক্ষতা বিঘ্নিত হতে পারে। বিচার বিভাগীয় দায়িত্বরত মানুষকে দিয়ে তদন্ত করলে ভালো হতো।
নিহত রবিউলের পরিবার ও তার সন্তানের ভরণপোষণের জন্য ব্যক্তিগত তহবিল থেকে প্রতি মাসে ৫ হাজার টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেন জাপা চেয়ারম্যান। এসময় জেলা জাতীয় পার্টির সদস্য সচিব জাহিদ হাসান লিমন, সদর উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক নজরুল ইসলাম, সদস্য সচিব রুহুল আমিন দুদু, জেলা ছাত্র সমাজের আহ্বায়ক জাকিরুল ইসলাম জাকির প্রমুখ উপস্থিত ছিলেন।
স্থানীয়রা জানান, বৃহস্পতিবার (১৪ এপ্রিল) রাতে উপজেলার হিরামানিক এলাকার বৈশাখী মেলায় জুয়া খেলা চলছিল। খবর পেয়ে সেখানে অভিযান চালায় পুলিশ। এসময় অন্যরা পালিয়ে গেলেও আটক হন রবিউল খান ও দক্ষিণ হিরা মানিক এলাকার প্রহলাদ রায়।
এসময় পুলিশ আটক দুজনকে ভ্যানে তোলার চেষ্টা করলে রবিউল রাজি হননি। এতে তাকে ঘটনাস্থলে নির্যাতন করা হয় এবং তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে চিকিৎসার জন্য তাকে হাসপাতালে নেওয়া হয় এবং সেখানে তার মৃত্যু হয়।
রবিউলের খবরে রাত থেকে পরদিন (শুক্রবার) দুপুর বেলা পর্যন্ত মহেন্দ্রনগর এলাকায় সড়ক অবরোধ করেন স্থানীয়রা। এসময় পুলিশের একটি গাড়ি ভাঙচুর করা হয়। এতে চার পুলিশ সদস্য আহত হন। পরে শুক্রবার অভিযানে নেতৃত্ব দেওয়া উপ-পরিদর্শক (এসআই) হালিমকে প্রত্যাহার করলে অবরোধ তুলে নেন নিহতের স্বজনরা।
ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য লালমনিরহাটের অতিরিক্ত পুলিশ সুপার আতিকুর রহমানকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির বিষয়টি নিশ্চিত করেছেন লালমনিরহাটের পুলিশ সুপার আবিদা সুলতানা।
নিহত রবিউলের বাবা দুলাল খান জানান, তার ছেলে জুয়ায় সম্পৃক্ত ছিল না। খুব দ্রুত আইনের আশ্রয় নেবেন তিনি।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )