1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
লালমনিরহাটে পালিত হলো না 'ব্লাক আউট' কর্মসূচী; মিশ্র প্রতিক্রিয়া | Central News BD
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন

লালমনিরহাটে পালিত হলো না ‘ব্লাক আউট’ কর্মসূচী; মিশ্র প্রতিক্রিয়া

প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ৮২ জন সংবাদটি পড়েছেন

লালমনিরহাটে পালিত হলো না ‘ব্লাক আউট’ কর্মসূচী, মিশ্র প্রতিক্রিয়া

 

লালমনিরহাট প্রতিনিধিঃ মাহফুজ সাজু

২৫ মার্চ কালরাত্রি গণহত্যা দিবস উপলক্ষে সরকার ঘোষিত সারাদেশে শুক্রবার (২৫ মার্চ) রাত ৯টা হতে ৯টা এক মিনিট ‘ব্লাক আউট’ কর্মসূচি পালিত হওয়ার নির্দেশনা থাকলেও কর্মসূচিটি পালিত হয়নি লালমনিরহাটে। এ নিয়ে স্বাধীনতার পক্ষের লোকজনের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার দেখা দিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে নানা সমালোচনা। তবে জেলা প্রশাসন বলছে, বিষয়টি বিদ্যুৎ বিভাগের দায়িত্বে ছিল। আর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বলছেন, পুরো বিষয়টি ‘হাইলি টেকনিক্যাল’।

 

সংশ্লিষ্ট সূত্র জানায়, জেলার ৫ টি উপজেলার কয়েকটি স্থানে খণ্ড-খণ্ডভাবে এ কর্মসূচিটি পালিত হয়েছে। এরপর রাত সাড়ে নয়টার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শুরু হয় সমালোচনা। একাধিক সাংবাদিক বিষয়টি নিয়ে ফেসবুকে প্রতিক্রিয়া ব্যক্ত করেন। এছাড়া বিভিন্ন ফেসবুক গ্রুপেও বিষয়টি নিয়ে সমালোচনা করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন অনেকে। মোঃ নাঈম রহমান নামের এক তরুন লেখেন, “লালমনিরহাটের সব জায়গায় পালিত হলো না সরকার ঘোষিত রাত ৯ টা ১ মিনিটের ব্লাক আউট রাষ্ট্রিয় কর্মসূচী।” এতে অনেকেই বিরূপ মন্তব্য করে লেখেন, “অনেক অপেক্ষায় ছিলাম, কষ্ট পেলাম”।

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে একজন বীর মুক্তিযোদ্ধা বলেন, সরকার ঘোষিত সারাদেশে শুক্রবার (২৫ মার্চ) রাত ৯টা হতে ৯টা এক মিনিট পর্যন্ত এক মিনিটের জন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে ‘ব্লাক আউট’ কর্মসূচি পালিত হওয়ার নির্দেশনা থাকলেও কর্মসূচিটি লালমনিরহাটে পালিত না হওয়ায় আমি মর্মাহত। দেশে আজও স্বাধীনতা বিরোধী শক্তি যে সোচ্চার রয়েছে তার একটি জ্বলন্ত উদাহরণ এটি।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রশান্ত কুমার বলেন, ব্লাক আউট কর্মসূচি পালনের ঠিক আগ মুহূর্তে (২০ মিনিট আগে) বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, রামপুরা ঢাকা হতে রংপুর অফিসকে একটি মৌখিক নির্দেশনায় জানানো হয় যে, বিদ্যুৎ বিভ্রাট হতে পারে বিধায় ‘ব্লাক আউট’ কর্মসূচি পালিত হবে না। এর পরপরই আমাদের মোবাইলে জানানো হয় ‘ব্লাক আউট’ কর্মসূচী পালন না করতে। আমরা সে নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা গ্রহন করেছি। পুরো বিষয়টি ‘হাইলি টেকনিক্যাল’।

জেলা প্রশাসক মো. আবু জাফর বলেন, লালমনিরহাটে ব্লাক আউট কর্মসূচি পালিত হয়নি। এ বিষয়ে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড অফিসে কর্মসূচি পালিত না হওয়ার বিষয়ে একটি পত্র এসেছে শুনেছি।

 

২৬.০৩.২২

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )