1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
রাসেলস ভাইপার নিয়ে হাসপাতালে কৃষক | Central News BD
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭:১০ পূর্বাহ্ন
শিরোনাম :

রাসেলস ভাইপার নিয়ে হাসপাতালে কৃষক

সিএনবি ডেক্স
  • আপডেট সময় : শুক্রবার, ৩১ মে, ২০২৪
  • ৪০ জন সংবাদটি পড়েছেন

রাসেলস ভাইপারের কামড় খেয়ে ওই সাপকে মেরে হাসপাতালে নিয়ে উপস্থিত হলেন এক কৃষক। রাজশাহীর চারঘাটের হেফজুল আলী (৪৫) নামের ওই কৃষক ধান ক্ষেতে কাজ করার সময় তাকে ওই সাপে কামড় দেয়।

শুক্রবার (৩১) মে সকাল ১০ টার দিকে উপজেলার পিরোজপুর গ্রামের মাঠে এ ঘটনা ঘটে। পরে তিনি সাপটিকে পিটিয়ে মেরে ফেলেন। এরপর রাসেলস ভাইপারকে নিয়ে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান।

জানা গেছে, শুক্রবার সকালে কৃষি জমিতে ধান কাটছিলেন হেফজুলসহ কয়েকজন কৃষক। এ সময় হঠাৎ রাসেলস ভাইপার সাপ হেফজুলের গলায় কামড় দেয়। পরে হেফজুল সাপটিকে মেরে ফেলেন।

আহত হেফজুল জানান, সকাল সাড়ে ৮টায় ধানক্ষেতে কাজের জন্য গেলে একটি সাপ তাকে কামড় দেয়। এ সময় তিনি আতঙ্কিত না হয়ে নিজেই সাপটিকে পিটিয়ে মেরে ফেলেন। পরে সাপসহ স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে গেলে তাকে রাজশাহী মেডিকেলে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। পরে তিনি রামেক হাসপাতালে ভর্তি হন। তার ধারণা, চিকিৎসকরা সাপ দেখলে দ্রুত সঠিক ওষুধ (অ্যান্টিভেনম) দিতে পারবেন। তাই সাপ নিয়েই হাসপাতালে এসেছেন।

রামেক হাসপাতালে চিকিৎসকরা জানান, হেফজুল এখন সুস্থ আছেন। সাপের কামড়ের পর কবিরাজ কিংবা ওঝার কাছে না গিয়ে হাসপাতালে চলে এসেছেন। এটি তার একটি ভালো সিদ্ধান্ত ছিল।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )