1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
রংপুর সিটিতে রাত্রিকালীন পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু | Central News BD
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন

রংপুর সিটিতে রাত্রিকালীন পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু

মমিনুল ইসলাম রিপন
  • আপডেট সময় : রবিবার, ২ জুলাই, ২০২৩
  • ৩১ জন সংবাদটি পড়েছেন

রংপুর নগরীতে রাত্রিকালীন পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছে সিটি করপোরেশন।

শনিবার (১ জুলাই) রাত ১১টায় রংপুর সিটি বাজারের সামনে এ কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মাহবুবার রহমান মঞ্জু, প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধাসহ বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও কাউন্সিলররা।

মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, রংপুরের সচেতন নগরবাসীর দীর্ঘদিনের দাবি ছিল যেন রাতের বেলায় নগরীর বর্জ্য অপসারণ করা হয়। দিনের বেলায় বর্জ্য অপসারণের কাজ করলে ময়লা পরিবহনের সময় বাতাসে উড়ে মানুষের গায়ে পড়ে, ময়লার গন্ধ লাগে। তাই পহেলা জুলাইয়ে আমরা রাত্রিকালীন বর্জ্য অপসারণের কার্যক্রম শুরু করেছি। নগরীর তিনটি জোনের বর্জ্য ব্যবস্থাপনা শাখার কর্মকর্তা, ওয়ার্ড কাউন্সিলররা রাতে নগরীর বর্জ্য অপসারণের কাজগুলো মনিটরিং করবেন। বর্জ্য অপসারণের জন্য সিটি করপোরেশনের ট্রাকশ্রমিক, ঝাড়ুদাররা আন্তরিকতার সঙ্গে কাজ করছেন।

তিনি বলেন, নগরবাসীর প্রতি আমার আহ্বান, আপনারা নাগরিক দায়িত্ব থেকে রাত ১২টার আগেই ডাস্টবিনে বাড়ির বর্জ্যগুলো ফেলে দিন। ডাস্টবিন থেকে বর্জ্য নিয়ে যাওয়ার পর ডাস্টবিনে ফেললে সারা দিনই বর্জ্য থেকে যাবে। এতে নগরবাসীর ভোগান্তি তৈরি হবে।

মেয়র বলেন, নগরীর বাজারগুলোর বর্জ্য যেন ডাস্টবিনে ফেলা হয় সেজন্য বাজার কমিটির সঙ্গে আলোচনা করা হয়েছে। সিটি করপোরেশন নগরবাসীকে একটি পরিচ্ছন্ন নগরী উপহার দিতে বদ্ধপরিকর।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )