1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
রংপুর মহানগরীতে কোরবানির পশু জবাইয়ের জন্য ১১৭টি স্থান নির্ধারণ করা হয়েছে | Central News BD
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১০:২৯ অপরাহ্ন

রংপুর মহানগরীতে কোরবানির পশু জবাইয়ের জন্য ১১৭টি স্থান নির্ধারণ করা হয়েছে

মেজবাহুল হিমেল
  • আপডেট সময় : সোমবার, ২৬ জুন, ২০২৩
  • ৬২ জন সংবাদটি পড়েছেন

পবিত্র ঈদুল আজহার কোরবানির পশু যত্রতত্র জবাই না করে রংপুর সিটি কর্পোরেশনের নির্ধারিত স্থানে জবাই করার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

মেয়র মোস্তফা বলেন, ‘নগরীর ৩৩টি ওয়ার্ডে কোরবানির পশু জবাই করার জন্য ১১৭টি স্থান নির্ধারণ করা হয়েছে। আমরা চাই নগরবাসী যততত্র কোরবানীর পশু জবাই না করে নির্ধারিত স্থানে জবাই করুক এবং নিজেস্ব উদ্যোগে যে সকল নগরবাসি কোরবানীর পশু জবাই করবেন, ঠিক দুপুর ১২টার মধ্যে কোরবানীর সকল বর্জ্য রংপুর সিটি কর্পোরেশনের নির্ধারিত স্থানে ফেলবেন। সবাই সচেতন হলে ২৪ ঘণ্টার আগেই নগরীর সকল বর্জ্য অপসারণ করা সম্ভব হবে।’

 

আজ সোমবার দুপুরে রসিকের সভা কক্ষে অনুষ্ঠিত বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভায় সভাপতির বক্তব্যে মেয়র মোস্তফা এ সব কথা বলেন।

মেয়র মোস্তফা বলেন,‘কোরবানির পশু নির্দিষ্ট স্থানে জবাইকরণ ও দ্রুত বর্জ্য অপসারণে সিটি কর্পোরেশন থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। কোরবানির পশুর বর্জ্য অপসারণে ইতোমধ্যে জনসচেতনতামূলক প্রচার প্রচারণা শুরু হয়েছে। পশু জবাইয়ের স্থান পরিষ্কার রাখার জন্য পরিচ্ছন্নতা কর্মী ও ব্লিচিং পাউডারের ব্যবস্থা রয়েছে উল্লেখ্য করে মেয়র জানান, ‘পরিচ্ছন্নতা কর্মীরা তিনটি জোনে বিভক্ত হয়ে ৩৩টি ওয়ার্ডে দ্রুত বর্জ্য অপসারণ প্রক্রিয়া সম্পন্ন করতে কাজ করবে।

এতে ১২০টি ট্রলি ও রিক্সাভ্যান এবং ২৭টি ডাম্প ট্রাক, ৩টি কমপেক্টর ট্রাক, ১টি হুইল লোডার, ৩টি ব্যাকহো লেঅডার, ২টি স্কীড লোডার, ২টি স্কারবটর, ও ২টি পানিবাহী গাড়ী ব্যবহার করা হবে। কোরবানীর বর্জ্য অপসারনে ও পরিচ্ছন্নতার কাজে এক হাজার ৯৩জন কর্মী নিয়োজিত রয়েছেন। প

শুর বর্জ্য অপসারণে ০১৭১৮৫৪৩১৫৭, ০১৭২৩৮০৭৩৪৪, ০১৭৩৩৩৯০১৫০, ০১৭১৪৫৬৬৩৮৩ নম্বরে যোগাযোগ করে নগরবাসী কন্ট্রোল রুমের সহায়তা নিতে পারবেন।’

সভায় বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা, সচিব উম্মে ফাতিমা, রাজস্ব কর্মকর্তা জয়শ্রী রানী রায়, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুজ্জামান এবনে তাজ, বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও কাউন্সিলর সামসুল হক, কাউন্সিলর লিটন পারভেজ, যান্ত্রিক শাখার প্রধান সাজ্জাদ হোসেন, বাজার শাখার প্রধান হাসান গোর্কি, বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা জোন -১ মিজানুর রহমান মিজু, বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা জোন -২ হাসান রাহী ও বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা জোন -২ মাসুদ হাসান প্রমুখ।

এদিকে পবিত্র ঈদুল আজহার দিন দুপুর ২টায় নগরীর শাপলা চত্ত্বরে কোরবানীর বর্জ্য অপসারণ কাজ শুরু করা হবে। রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বর্জ্য অপসারণ কাজের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )