1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
রংপুর জিলা স্কুল স্কাউট গ্রুপের দীক্ষা অনুষ্ঠিত | Central News BD
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:০৩ অপরাহ্ন

রংপুর জিলা স্কুল স্কাউট গ্রুপের দীক্ষা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, রংপুর
  • আপডেট সময় : রবিবার, ১০ এপ্রিল, ২০২২
  • ৯৩ জন সংবাদটি পড়েছেন

বাংলাদেশ স্কাউটস রংপুর জেলার আওতাধীন রংপুর জিলা স্কুল স্কাউট গ্রুপের স্কাউটিংয়ে আগ্রহী ২০২২ শিক্ষাবর্ষের নতুন কাব ও স্কাউট সদস্যদের দীক্ষা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকালে রংপুর জিলা স্কুল অডিটোরিয়াম সংলগ্ন মাঠে রংপুর জিলা স্কুলের সহকারি শিক্ষক (ইংরেজি) ও স্কাউট ইউনিট লিডা অহেদুজ্জামান-উডব্যাজারের সভাপতিত্বে দীক্ষা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আবু রায়হান মিজানুর রহমান।

এসময় বাংলাদেশ স্কাউট দিনাজপুর অঞ্চলের উপ-কমিশনার (প্রশিক্ষণ) সিদ্দিকুর রহমান, রংপুর জেলা স্কাউটের সম্পাদক আব্দুর রহিম, বাংলাদেশ স্কাউটস রংপুর জেলার সহকারি পরিচালক সুধীর চন্দ্র বর্মন, রংপুর জেলা স্কুলের সহকারি প্রধান শিক্ষক ও রংপুর জেলা স্কাউটের সহকারি কমিশনার রাফিউল কাদের উপস্থিতছিলেন ।

সকালে স্কাউটিং নিয়মানুসারে প্যাক ও ট্রুপ মিটিংয়ের মাধ্যমে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দীক্ষা অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দের রংপুর জিলা স্কুল কাব ও স্কাউট গ্রুপের বিভিন্ন সাফল্যের কথা তুলে ধরে বক্তব্য রাখেন।

পরে স্কাউটিংয়ে নিয়ম অনুযায়ী কাব ও স্কাউট সদস্যদের স্কাউট পতাকা স্পর্শ করিয়ে এবং স্কাউট চিহ্ন প্রদর্শনের মধ্য দিয়ে শপথ বাক্য পাঠ করিয়ে স্কার্ফ ও ব্যাজ পরিয়ে দীক্ষা প্রদান করা হয়। দীক্ষা প্রদানের মধ্য দিয়ে নব দীক্ষিত কাব ও স্কাউট সদস্যরা বাংলাদেশ স্কাউটস ও বিশ্ব স্কাউটসের কাব ও স্কাউট সদস্যের স্বীকৃতি অর্জন করেছে।

দীক্ষা গ্রহণ অনুষ্ঠানে রংপুর জিলা স্কুলের ২০২২ শিক্ষাবর্ষের তৃতীয় শ্রেনীতে অধ্যয়নরত ৭২জন শিক্ষার্থী কাব স্কাউট হিসেবে এবং ৬ষ্ঠ শ্রেণীতে অধ্যয়নরত ২৪ শিক্ষার্থী স্কাউটিংয়ে দীক্ষা গ্রহন করেছে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )