1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
রংপুরে ২ দিনব্যাপী বিভাগীয় সাহিত্যমেলার উদ্বোধন | Central News BD
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:০২ অপরাহ্ন

রংপুরে ২ দিনব্যাপী বিভাগীয় সাহিত্যমেলার উদ্বোধন

মেজবাহুল হিমেল
  • আপডেট সময় : বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ৫৮ জন সংবাদটি পড়েছেন
তৃণমূল পর্যায়ের সাহিত্যিকদের সৃষ্টিকর্ম জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষ্যে রংপুরে দুই দিনব্যাপি বিভাগীয় সাহিত্যমেলা শুরু হয়েছে।
আজ বুধবার সকালে বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।
এরপর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রতিমন্ত্রী কেএম খালিদ বলেন, মৌলবাদীদের কারণে হুমকির মুখে থাকা দেশের সাহিত্য ও সংস্কৃতি পুনরুদ্ধারে কাজ করছে সরকার। দেশীয় সংস্কৃতিকে বাঁচিয়ে রাখতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ছিলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ, বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা, রংপুর জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তা, কবি-সাহিত্যিক ও সাংস্কৃতিককর্মীরা।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় রংপুর বিভাগীয় প্রশাসন ও বাংলা একাডেমির যৌথ উদ্যোগে আয়োজিত এই মেলা চলবে আগামীকাল বৃহস্পতিবার (১৫ জুন) পর্যন্ত।

উদ্বোধনী দিনে রংপুর বিভাগের সাহিত্য ও সংস্কৃতি: শনাক্তযোগ্য বিষয় ও প্রবণতা শীর্ষক প্রবন্ধ নিয়ে আলোচনা করেন প্রাবন্ধিক রাজা সহিদুল আসলাম। দিনব্যাপী আলোচনা ছাড়াও সাংস্কৃতিক পরিবেশনার মধ্যদিয়ে মেলাকে প্রাণবন্ত করে তোলেন সাহিত্য ও সংস্কৃতিকর্মীরা।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )