1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
রংপুরে স্মার্ট লিডারশিপ পেতে ছাত্রলীগের পরীক্ষা | Central News BD
সোমবার, ১৭ জুন ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
মিয়ানমার সেন্টমার্টিনের কাছে যুদ্ধজাহাজ নিয়ে দেশের সার্বভৌমত্বের উপর আঘাত হানার চেষ্টা করছে- জিএম কাদের হাজীগণ আজ আরাফাত ময়দানে সমবেত হয়েছেন সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে- কাদের জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করবেন রাষ্ট্রপতি কোরবানির পশুর হাটে শেষ মুহুর্তে জমে উঠেছে বেচাকেনা, দামও সহনীয় পর্যায়ে সবুজ বাংলাদেশ গড়ে তুলুন- প্রধানমন্ত্রী পশুর হাটে অতিরিক্ত হাসিল আদায়ের অভিযোগে ১ লাখ জরিমানা টিকেট কালোবাজারি চক্রের দুই সদস্য গ্রেফতার গাজায় যুদ্ধের শোকসন্তপ্ত পরিবেশ ও তাপদাহের মাঝে সৌদি আরবে হজ শুরু ইসরায়েলে রকেট হামলা চালাল হিজবুল্লাহ

রংপুরে স্মার্ট লিডারশিপ পেতে ছাত্রলীগের পরীক্ষা

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় : শনিবার, ১০ জুন, ২০২৩
  • ২৭ জন সংবাদটি পড়েছেন
রংপুরে বঙ্গবন্ধুর আদর্শে দীক্ষিত  ‌‌‌‌স্মার্ট লিডারশিপ  তৈরির লক্ষ্য জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদ প্রত্যাশীদের নেওয়া হয়েছে  জ্ঞান মূলক পরীক্ষা। নেতা নির্বাচনে ব্যতিক্রমী এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা।
শনিবার (১০ জুন) সকাল ১১ টায় নগরীর শিশু নিকেতন উচ্চ বিদ্যালয়ের কয়েকটি  শ্রেণিকক্ষে  এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা হল পরিদর্শন করেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত নেওয়া শেষে ‘কারাগারের রোজনামচা’,  ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘আমার দেখা চীন ‘ বই তিনটি থেকে করা প্রশ্ন দিয়ে পদপ্রত্যাশীদের পরীক্ষা নেওয়া হয়। এক ঘন্টা সময়ে ৫০ নম্বরের এ পরীক্ষায় অংশ নেন প্রায় ছয় শতাধিক পদপ্রত্যাশী নেতাকর্মী।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ কে এম তানিম আহসান চপল বলেন, বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা “স্মার্ট বাংলাদেশ” বিনির্মানের ঘোষণা দিয়েছেন। আমরা ছাত্রসমাজের পক্ষ থেকে মনে করি স্মার্ট বাংলাদেশ বিনির্মানের প্রথম শর্ত স্মার্ট জেনারেশন তৈরী, স্মার্ট সিটিজেন তৈরি। কাজেই স্মার্ট সিটিজেন গড়তে গেলে ছাত্রসমাজকে স্মার্ট হতে হবে। আর ছাত্রসমাজকে স্মার্ট হতে হলে ছাত্র সংগঠন গুলোকেই প্রথম ভূমিকা রাখতে হবে। সেই ক্ষেত্রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে রংপুর জেলা ছাত্রলীগ স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য ধারাবাহিকভাবে স্মার্ট পদক্ষেপ গ্রহণ করবে সেইসাথে বাস্তবায়ন করে যাবে।

জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বপ্রথম ডিজিটাল বাংলাদেশের ধারণা সবার কাছে নিয়ে আসেন। ২০২১ সালের অনেক আগেই ডিজিটাল বাংলাদেশ অর্জিত হয়েছে। আগামীতে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ নির্মাণের দিকে এগিয়ে যাচ্ছে দেশ। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণ ও বিশ্বায়নে যুগে সমগ্র বিশ্বের সাথে তাল মিলিয়ে সমৃদ্ধশালী স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হবে। আর তাই ছাত্রলীগের নেতৃবৃন্দকেও স্মার্ট হতে হবে,বঙ্গবন্ধুর আদর্শে দীক্ষিত হয়ে স্মার্ট নেতৃত্ব দিতে হবে।

তিনি আরও বলেন, অনেকেই বঙ্গবন্ধুর জীবন-আদর্শ সম্পর্কে জানেন না। কিন্তু তারাও নেতা নির্বাচিত হন। নেতা নির্বাচনের জন্য পরীক্ষার মাধ্যমে তারা বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবেন, শিখতে পারবেন। ‘কারাগারের রোজনামচা’ ও ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বই থেকে আমরা পরীক্ষা নিচ্ছি। এই পরীক্ষার মাধ্যমে একটি নতুন অধ্যায় শুরু হলো।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )