1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
রংপুরে শুরু হলো এসএমই পণ্য মেলা | Central News BD
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন

রংপুরে শুরু হলো এসএমই পণ্য মেলা

নিজস্ব প্রতিবেদক, রংপুর
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
  • ৪৭ জন সংবাদটি পড়েছেন
রংপুর সাত দিনব্যাপি এসএমই পণ্য মেলার বেলুন উড়িয়ে উদ্বোধন করেন রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা।

দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং বাজার সম্প্রসারণের লক্ষ্যে শুরু হয়েছে রংপুর বিভাগীয় এসএমই পণ্য মেলা। বৃহস্পতিবার ২৪ মার্চ বিকেল পাঁচটায় রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা।

পরে তিনি আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। অনুষ্ঠানে জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন,  এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনাে পরিচালক ড. মফিজুর রহমান, এসএমই ফাউন্ডেশনের পরিচালক মির্জা নুরুল গণি শােভন, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভােকেট রেজাউল করিম রাজু, রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডান্ট্রির প্রেসিডেন্ট মােস্তফা সােহরাব চৌধুরী টিটু, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডান্ট্রির প্রেসিডেন্ট রেজাউল ইসলাম মিলন, উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আনােয়ারা ফেরদৌস পলি।

সাতদিনের এই বিভাগীয় মেলায় শুধুমাত্র এসএমই উদ্যোক্তারা তাদের উৎপাদিত দেশীয় পণ্য প্রদর্শন ও বিক্রয় করছেন। সারা দেশের (হানীয় উদ্যোক্তাসের অগ্রাধিকার সিয়ে) ৬৫টি এসএমই প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্য নিয়ে এ মেলায় অংশ নিয়েছেন।

মেলায় রয়েছে পাটজাত পণ্য, পােশাক, ডিজাইন ও ফ্যাশনওয়্যার, হ্যাডিক্রাফটস এবং অন্যান্য সেক্টরের স্বদেশী পণ্য। বিকেলে আনুষ্ঠানিক উদ্বোধনের আগে দুপুরে রংপুর বিভাগীয় সদর দফতর থেকে বেলুন উড়িয়ে মেলার প্রচারণামূলক কার্যক্রমের শুরু  হয়।

মেলার পঞ্চম দিনে (২৮ মার্চ) বিকাল চারটায় ক্ষুদ্র ও মাঝারি শিল্পে স্থানীয় পণ্যের প্রভাব-সমস্যা ও সম্ভাবনা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোলাম রব্বানী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এ.ডব্লিউ.এম. রায়হান শাহ, বিসিক রংপুর জেলা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক শামীম হোসেন প্রমুখ।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )