1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
রংপুরে যথাযথ মর্যাদায় বাংলাদেশ স্কাউট দিবস পালন | Central News BD
বুধবার, ২২ মে ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন
শিরোনাম :
মিঠাপুকুরে কামরু প্রথমবার, পীরগঞ্জে মণ্ডলের হ্যাট্রিক ফিলিস্তিনে যুদ্ধ বিরতি কার্যকর দাবীতে রংপুরে ছাত্র-জনতার বিক্ষোভে পুলিশের বাঁধা রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যের সাজা প্রদান বড় চমক রেখে শক্তিশালী দল ঘোষণা আর্জেন্টিনার রংপুরে সামাজিক সম্প্রীতি ও নাগরিকত্ব বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বেরোবিতে গাইবান্ধা জেলা সমিতির নেতৃত্বে মোশফিকুর-শাকিল নারীদের জীবনমান উন্নয়নে নীলফামারীর ডিমলায় মহিলা সমাবেশ এরশাদের সমাধিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জিএম কাদের দ্বাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশন ৫ জুন ক্রেতারা প্লট বা ফ্ল্যাট কিনে যেন হয়রানির শিকার না হয় : রিহ্যাবকে রাষ্ট্রপতি 

রংপুরে যথাযথ মর্যাদায় বাংলাদেশ স্কাউট দিবস পালন

নিজস্ব প্রতিবেদক, রংপুর
  • আপডেট সময় : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২
  • ১১০ জন সংবাদটি পড়েছেন

বাংলাদেশ স্কাউটের সবর্ণ জয়ন্তী ও বাংলাদেশ স্কাউট দিবস সারা দেশের ন্যায় যথাযথ মর্যাদায় রংপুরে উদযাপিত হয়েছে। বাংলাদেশ স্কাউটস জাতীয় সদরদপ্তরের পাশাপাশি রংপুর জেলা রোভার, জেলা স্কাউট ও রংপুর সদর উপজেলা স্কাউট বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আনন্দঘন ভাবে দিবসটি উদযাপন করেছে।

দিবসটি উপলক্ষে বাংলাদেশ স্কাউট রংপুর সদর উপজেলার আয়োজনে সদর উপজেলা স্কাউটের নেতৃবৃন্দসহ বিভিন্ন ইউনিটের কাব, স্কাউট ও গার্লইন স্কাউটদের অংশগ্রহনে শুক্রবার (৮ এপ্রিল) সকালে রংপুর জেলা স্কাউট ভবনের সামনে পতাকা উত্তোলন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর সদর উপজেলার নির্বাহী অফিসার ও উপজেলা স্কাউটের সভাপতি নুর নাহার বেগম। এসময় সদর উপজেলা স্কাউটের কমিশনার তৌহিদা বেগম, সম্পাদক শামসুল আলমসহ স্থানীয় প্রবীন স্কাউট নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পতাকা উত্তোলন শেষে জেলা স্কাউট ভবনের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

এদিকে বিকেলে বাংলাদেশ স্কাউটস রংপুর জেলার আয়োজনে জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের কাব ও স্কাউট এবং প্রতি জেলার স্কাউটদের র‌্যালি, কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরন, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন:

দিনাজপুর আঞ্চলিক স্কাউটে বাংলাদেশ স্কাউট দিবস উদযাপিত

জেলা শিক্ষা অফিসার ও জেলা স্কাউট কমিশনার রোখসানা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুর জেলা প্রশাসক ও রংপুর জেলা স্কাউটের সভাপতি আসিব আহসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রংপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এ.ডব্লিউ.এম. রায়হান শাহ্।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা স্কাউট সম্পাদক আব্দুর রহিম, ধন্যবাদ জ্ঞাপন বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটসের সহকারি পরিচালক সুধীর চন্দ্র বর্মন। বক্তারা তাদের বক্তব্যে স্কাউটিংয়ের গুরুত্ব তুলে ধরেন।

এদিকে বাংলাদেশ স্কাউট দিবস উপলক্ষে রংপুর জেলা রোভার স্কাউটের আয়োজনে জেলা রোভারের বিভিন্ন ইউনিটের রোভার ও গার্লইন রোভার স্কাউট সদস্যদের অংশগ্রহনে সকালে রংপুর পলিটেকনিক ইনস্টিটিউটে পতাকা উত্তলন, আলোচনা সভা, মাস্ক বিতরণ, র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। এসময় রংপুর জেলা রোভারের সম্পাদক মহাদেব কুমার গুন, জেলা রোভার কমিশনার প্রফেসর ড. আরেফিনা বেগম।

এছাড়াও রংপুর মহানগরীর ৩৩ নং ওয়ার্ডের আজিজুল্যাহতে প্রভাতী মুক্ত স্কাউট গ্রুপ ও ইনস্টিটিউটে কাব, স্কাউটদের অংশগ্রহণে বাংলাদেশ স্কাউট দিবস উপলক্ষে আলোচনা সভা, র‌্যালি, কুইজ প্রতিযোগিতা, মাস্ক বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রভাতী মুক্ত স্কাউট ইনস্টিটিউটের প্রধান শিক্ষিকা শাহিদা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রভাতী মুক্ত স্কাউট ইনস্টিটিউটের পরিচালক আব্দুস সোবহান মিয়া।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )