1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
রংপুরে বাংলা নববর্ষ উদযাপন: ছবিতে দেখুন | Central News BD
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন

রংপুরে বাংলা নববর্ষ উদযাপন: ছবিতে দেখুন

নিজস্ব প্রতিবেদক, রংপুর
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২
  • ৮৩ জন সংবাদটি পড়েছেন
ধর্ম ও সংস্কৃতির মধ্যে বিভেদ ভুলে সারাদেশের মতো রংপুরেও বর্ণিল আয়োজনে উদযাপন করা হয়েছে বাঙালির সার্বজনীন উৎসব পহেলা বৈশাখ। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বাংলা নতুন বছরকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে শুরু বর্ষবরণ।
সকাল দশটায় টাউন হল চত্বর থেকে রংপুর জেলা প্রশাসনের উদ্যোগে গ্রামীণ ঐতিহ্য তুলে ধরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় শিশু, কিশোর, তরুণ-তরুণীসহ অংশ নেয়া বিভিন্ন বয়সী মানুষের উচ্ছাস আর বাহারি পোশাক পরিধান, নাচ-গান, হইহুল্লোড়ে তৈরি হয় অন্যরকম আমেজ।
এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, রাজনৈতিক ব্যক্তিত্বসহ সব পেশার মানুষ অংশ নেন। শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জিলা স্কুল মাঠে গিয়ে শেষ হয়।
পরে বৈশাখী বটতলা মঞ্চে আয়োজিত অনুষ্ঠানের শুরুতেই রংপুরবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা, রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী,
আরও উপস্থিত ছিলেন মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মেহেদুল করিম, জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ। আলোচনা পর্বে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আসিব আহসান।
এরপর সেখানে শিশু-কিশোরসহ বেতার ও টেলিভিশনের শিল্পীরা সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেন। পহেলা বৈশাখ ঘিরে জিলা স্কুল মাঠে তিন দিনব্যাপী লোকজ ও বিসিক মেলা উদ্বোধন করা হয়।
অপরদিকে, বেলা পৌনে বারোটায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যানারে রংপুর টাউন হল চত্বর থেকে আরেকটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক হয়ে রংপুর প্রেসক্লাব চত্বর প্রদক্ষিণ করে। এর আগে রংপুর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা সঙ্গীত, নৃত্য ও আবৃত্তি পরিবেশন করেন।
এছাড়াও রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, কারমাইকেল কলেজ, রংপুর সরকারি কলেজ, সরকারি বেগম রোকেয়া কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে নানান আয়োজনে বর্ষবরণের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )