1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
রংপুরে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রী শুরু | Central News BD
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৩৯ পূর্বাহ্ন

রংপুরে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রী শুরু

নিজস্ব প্রতিবেদক, রংপুর
  • আপডেট সময় : রবিবার, ২০ মার্চ, ২০২২
  • ৭০ জন সংবাদটি পড়েছেন
রোববার নগরীর রাধাবল্লভস্থ ডায়াবেটিক সমিতি প্রাঙ্গণে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয় কার্যক্রমের যৌথভাবে উদ্বোধন করেন রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ও সিডি আসিফ আহসান।

পবিত্র মাহে রমজান উপলক্ষে রংপুর মহানগর এলাকায় ভর্তুকি মূল্যে নিম্ন আয়ের মানুষের নিকট ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির নিত্য প্রয়োজনীয় পণ্য চিনি, মশুর ডাল ও সয়াবিন তেল বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে।

রংপুর জেলা প্রশাসনের উদ্যোগে, রংপুর সিটি কর্পোরেশনের সহযোগিতায় এবং ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র ব্যবস্থাপনায় গতকাল রোববার প্রথম দিনে নগরীর ৬টি পয়েন্টে টিসিবির নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয় কার্যক্রম পরিচালনা করা হয়।

সকাল ১০টায় রসিকের ১৯নং ওয়ার্ডের রাধাবল্লভস্থ ডায়াবেটিক সমিতি প্রাঙ্গণে যৌথভাবে টিসিবির নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ও জেলা প্রশাসক আসিফ আহসান।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও ১৯নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মাহামুদুর রহমান টিটু, রাজস্ব কর্মকর্তা উম্মে ফাতেমা, প্রশাসনিক কর্মকর্তা নাঈম উল হক ও আওয়ামী লীগ নেতা শমিম তালুকদারসহ অন্যান্য ব্যক্তিবর্গ।

নগরীর হাজিরহাট কাউন্সিলর অফিস প্রাঙ্গণ, পূর্ব মন্থনা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ, রাধাবল্লভ ডায়াবেটিক সমিতি প্রাঙ্গণ, মেডিকেল পূর্ব-গেট, মোসলেম উদ্দিন প্রাথমিক বিদ্যালয় মাঠ ও শালবন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় চত্ত্বর টিসিবির নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রী হয়।

এ সময় রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, রমজানকে ইস্যু করে এক শ্রেনীর ব্যবসায়ী সিন্ডিকেটরা বলয় তৈরি করে উদ্বুদ্ধ পরিচিতি সৃষ্টি করে থাকে। এবার প্রধানম›ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পন্যগুলো যাতে ন্যার্য্যমূল্যে দেয়া যায় এবং মানুষের যেন ক্রয় ক্ষমতার মধ্যে থাকে সে কারনেই আজকের এই টিসিবির পণ্য কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

যা ফ্যামিলি কার্ডের মাধ্যমে নগরীর নিম্ন আয়ের মানুষ ক্রয় করবেন। রংপুর মহানগরীর ৯৫ টি পয়েন্টে এক লাখ এর উপরে মানুষকে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির এই পণ্য প্রদান করা হচ্ছে। এটা এখানেই সীমাবদ্ধ নয়, এর পরিধি আরো বাড়তে পারে।

তিনি বলেন, এই পণ্যগুলো যদি ভোক্তাদের কাছে তাহলে বাজার মূল্য নিয়ন্ত্রণে রাখা পাশাপাশী এই যে সিন্ডিকেট ভেঙ্গে দেয়ার সুযোগ আছে। আমরা মনে করি মাননীয় বাণিজ্যমন্ত্রী মহোদয় সঠিক সময় ব্যবস্থাটা নিয়েছেন। আমি তাকে ধন্যবাদ জানাই। রংপুর অঞ্চলটা একটা দারিদ্রপীড়িত অঞ্চল। এ অঞ্চলের মানুষের আয় এখনো সেই অবস্থা যায়নি। মাননীয় প্রধানমন্ত্রীর যে উদ্যোগ, আমরা এই উদ্যোগকে স্বাগত জানাই। আমরা আশা করি তার এই উদ্যোগের ফসল হিসেবে সাধারণ ভোক্তারা উপকৃত হবে বলে আমি মনে করি।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )