1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
রংপুরে নতুন ঘরে ঈদ করবে আরও এক হাজার ৪৯ জন ভূমিহীন-গৃহহীন পরিবার | Central News BD
সোমবার, ১৭ জুন ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
মিয়ানমার সেন্টমার্টিনের কাছে যুদ্ধজাহাজ নিয়ে দেশের সার্বভৌমত্বের উপর আঘাত হানার চেষ্টা করছে- জিএম কাদের হাজীগণ আজ আরাফাত ময়দানে সমবেত হয়েছেন সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে- কাদের জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করবেন রাষ্ট্রপতি কোরবানির পশুর হাটে শেষ মুহুর্তে জমে উঠেছে বেচাকেনা, দামও সহনীয় পর্যায়ে সবুজ বাংলাদেশ গড়ে তুলুন- প্রধানমন্ত্রী পশুর হাটে অতিরিক্ত হাসিল আদায়ের অভিযোগে ১ লাখ জরিমানা টিকেট কালোবাজারি চক্রের দুই সদস্য গ্রেফতার গাজায় যুদ্ধের শোকসন্তপ্ত পরিবেশ ও তাপদাহের মাঝে সৌদি আরবে হজ শুরু ইসরায়েলে রকেট হামলা চালাল হিজবুল্লাহ

রংপুরে নতুন ঘরে ঈদ করবে আরও এক হাজার ৪৯ জন ভূমিহীন-গৃহহীন পরিবার

মমিনুল ইসলাম রিপন
  • আপডেট সময় : রবিবার, ৯ জুন, ২০২৪
  • ১৬ জন সংবাদটি পড়েছেন

রংপুরে নতুন ঘরে ঈদ করবে আরও এক হাজার ৪৯ জন ভূমিহীন গৃহহীন পরিবার। ঈদের আগে আশ্রয়ন প্রকল্পের পঞ্চম ধাপে রংপুরের পীরগঞ্জ, মিঠাপুকুর, গঙ্গাচড়া, কাউনিয়া, বদরগঞ্জ, তারাগঞ্জ ও সদর উপজেলার ৬৬০টি ঘর ও ৩৮৯টি পুরাতন জরাজীর্ণ ব্যারাকের স্থলে নির্মিত ঘর ভূমিহীন-গৃহহীনদের হস্তান্তর করা হবে।

১১ জুন ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে ঘর হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (৯ জুন) দুপুরে রংপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশে^র হাসান সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান।

তিনি বলেন, আগামী ১১ জুন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন ঘর হস্তান্তরসহ জেলার পীরগঞ্জ, মিঠাপুকুর ও গঙ্গাচড়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন।

পূর্বে ভূমিহীন ও গৃহহীন মুক্ত চারটি উপজেলায় নতুন তালিকাভূক্ত ২১১টি পরিবারের মধ্যে ২০১ টি পরিবারের মাঝে ঘরসহ জমি হস্তান্তর করা হবে। এছাড়া অবশিষ্ট ১০টি ঘর রংপুর সদর উপজেলায় নির্মাণাধীন রয়েছে।

রংপুর পীরগাছা উপজেলার তালিকাভূক্ত ৩২০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণের লক্ষ্যে উপজেলার পঞ্চানন মৌজার প্রায় ৩৯ একর খাস জমি নির্বাচন করা হয়েছে।

উদ্বোধনযোগ্য এক হাজার ৪৯টি ঘরসহ মোট ৬ হাজার ৫১৯টি ঘরের জন্য চার কোটি টাকা মূল্যের রংপুর জেলায় প্রায় দেড়শ একর খাস জমি উদ্ধার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাবিবুল হাসান রুমি, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রবিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম, গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ তামান্না, রংপুর প্রেসক্লাবের সভাপতি মোনাব্বের হোসেন মনাসহ অন্যরা।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )