1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
রংপুরে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন ১৯০ জন | Central News BD
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৪৪ অপরাহ্ন

রংপুরে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন ১৯০ জন

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় : বুধবার, ৯ আগস্ট, ২০২৩
  • ৬৭ জন সংবাদটি পড়েছেন
রংপুর বিভাগে আশঙ্কাজনক হারে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। বর্তমানে বিভাগের আট জেলার বিভিন্ন হাসপাতালে ১৯০ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।
এর মধ্যে গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল ৯টা পর্যন্ত) ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৫৫ জন।

বুধবার (৯ আগস্ট) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. এবিএম আবু হানিফ এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় লালমনিরহাটে ৬, কুড়িগ্রামে ৭, নীলফামারীতে ৭, দিনাজপুরে ৬, গাইবান্ধায় ৫, ঠাকুরগাঁওয়ে ৫ এবং রংপুরে ১৯ জনের শরীরে ডেঙ্গুর জীবাণু শনাক্ত হয়েছে। এর আগের দিন মঙ্গলবার বিভাগে ৬৪ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে।

বর্তমানে (বুধবার) রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীনসহ জেলায় ৫৫ জন, দিনাজপুর এম আব্দুর রহিম হাসপাতালে চিকিৎসাধীনসহ জেলায় ২৯, নীলফামারীতে ২১, লালমনিরহাটে ১৩, কুড়িগ্রামে ১৬, গাইবান্ধায় ২৩, ঠাকুরগাঁওয়ে ২২ এবং পঞ্চগড় জেলায় ১১ জনসহ পুরো বিভাগে মোট ১৯০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে সবচেয়ে বেশি রংপুর জেলায় ৫৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসা নিচ্ছেন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. এবিএম আবু হানিফ বলেন, হঠাৎ করেই ডেঙ্গু রোগীর চাপ বাড়ছে। তবে জনসচেতনতামূলক প্রচারণার পাশাপাশি জেলা পর্যায়ে ডেঙ্গু রোগী শনাক্ত ও চিকিৎসার কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে রংপুরে একজন মারা গেছেন। যারা আক্রান্ত হয়েছেন তাদের বেশিরভাগই ঢাকা থেকে ফিরেছিলেন।

রমেক হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ ইউনুস আলী বলেন, এখন পর্যন্ত যারা ভর্তি রয়েছে, তাদের যথাসাধ্য চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে। কিছু দিন আগে একজন মারা গেছেন। ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের জন্য আলাদা ওয়ার্ড করার জন্য আমরা চেষ্টা করছি।

তিনি আরও বলেন, আমরা সর্বোচ্চ সতর্কতায় চিকিৎসা কার্যক্রম চালিয়ে যাচ্ছি। চিকিৎসার পাশাপাশি সাধারণ মানুষের মধ্যে সচেতনতা তৈরিতেও কাজ করছি।

মশক নিধনের বিষয়ে রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মাহবুবার রহমান মঞ্জু বলেন, আমরা মহানগরকে তিনটি অঞ্চলে বিভক্ত করে মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করছি। এছাড়া মানুষকে সচেতন করতে প্রচারণা চালাচ্ছি। অনেককেই সতর্ক করে নোটিশও দেওয়া হচ্ছে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )