1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
রংপুরে ডিবি পুলিশের অভিযানে দেড় কোটি টাকার কোকেন উদ্ধার | Central News BD
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

রংপুরে ডিবি পুলিশের অভিযানে দেড় কোটি টাকার কোকেন উদ্ধার

প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২
  • ৭২ জন সংবাদটি পড়েছেন

রংপুরে ডিবি পুলিশের অভিযানে দেড় কোটি টাকার কোকেন উদ্ধার

২৪ মার্চ রংপুর জেলা পুলিশ সুপার মোঃ ফেরদৌস আলী চৌধুরীর নির্দেশে রংপুর জেলা গোয়েন্দা শাখা (ডিবি) কর্তৃক মাদকবিরোধী বিশেষ অভিযানে জেলার মিঠাপুকুর থানাধীন ১নং খোড়াগাছ ইউনিয়নের রুকনি মাজার মোড়ে পাকা রাস্তার উপর ৫১ পিস ইয়াবা ও ৩টি ছোট পলিব্যাগে সন্দেহজনক নেশাজাতীয় ৪৫ গ্রাম সাদা পাউডারসদৃশ বস্তুসহ কুখ্যাত মাদক কারবারি শামসুজ্জামান ওরফে ছামছু (৪৮) পিতা মো: রোস্তম আলী ওরফে বগি রোস্তম, সাং- পাইকার হাট ইসলামপুর, মিঠাপুকুর, রংপুরকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

পরবর্তীতে গ্রেফতারকৃত আসামির নিকট উদ্ধারকৃত আলামতসমূহ রাসায়নিক পরীক্ষার জন্য প্রেরণ করা হলে রাসায়নিক পরীক্ষার রিপোর্ট থেকে জানা যায় যে, উদ্ধারকৃত পাউডার গুলি আন্তর্জাতিক কুখ্যাত মাদকদ্রব্য কোকেন।
যতদূর জানা যায়, রংপুরসহ উত্তরাঞ্চলে এটাই প্রথম পুলিশ কর্তৃক কোকেন উদ্ধারের ঘটনা। বিভিন্ন সূত্র থেকে জানা যায়, বাংলাদেশে কোকেন খুবই ব্যয়বহুল একটি মাদক। প্রতি গ্রাম কোকেন ১ লক্ষ থেকে ৩ লক্ষ টাকা পর্যন্ত বিক্রি হয়। সেই হিসেবে উদ্ধারকৃত কোকেনের মূল্য প্রায় দেড় কোটি টাকা।

রংপুর জেলা গোয়েন্দা শাখার দায়িত্বপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার মোঃ আশরাফুল আলম পলাশ জানান, রাসায়নিক পরীক্ষা থেকে রংপুরে কোকেন উদ্ধারের বিষয়টি নিশ্চিত হওয়ার পর পুলিশ এর উৎস ও প্রবাহ সম্পর্কে খোজ নিচ্ছে এবং এ বিষয়ে তদন্ত অব্যাহত আছে। রংপুরে কোকেন ব্যবসার সাথে আর কারা কারা জড়িত তাদের দ্রুত আইনের আওতায় আনার জন্য রংপুর ডিবি পুলিশ তৎপর আছে।
তিনি আরও জানান, পুলিশ সুপার মোঃ ফেরদৌস আলী চৌধুরীর নির্দেশে রংপুরে ডিবির মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে এবং এজন্য তিনি জনগণকে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করার আহবান জানান।

উল্লেখ্য রংপুর জেলা গোয়েন্দা শাখার অভিযানে কোকেনসহ গ্রেফতারকৃত কুখ্যাত মাদক কারবারি ছামছুর বিরুদ্ধে বিভিন্ন থানায় ০৭টি মাদক মামলা ও ১টি চাদাবাজি মামলাসহ মোট ০৮ টি মামলা রয়েছে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )