1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
রংপুরে কোরবানীর পশুর চামড়া সংরক্ষণে উদ্বুদ্ধ করতে ক্রেতাদের মাঝে লবন ও লিফলেট বিতরণ | Central News BD
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন

রংপুরে কোরবানীর পশুর চামড়া সংরক্ষণে উদ্বুদ্ধ করতে ক্রেতাদের মাঝে লবন ও লিফলেট বিতরণ

মমিনুল ইসলাম রিপন 
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩
  • ৩২ জন সংবাদটি পড়েছেন

রংপুরে ঈদুল আযহা উপলক্ষে কোরবানীর পশুর চামড়া সংরক্ষণে উদ্বুদ্ধ করতে ক্রেতাদের বিনামূল্যে লবন ও লিফলেট বিতরণ করা হয়েছে।

বিসিক ও জেলা প্রশাসনের উদ্যোগে আজ বৃহস্পতিবার (২২ জুন) বিকেলে নগরীর বুড়িরহাটে এ কার্যক্রমের উদ্বোধন করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এডব্লিউএম রায়হান শাহ।

এ সময় উপস্থিত ছিলেন, বিসিকের ব্যবস্থাপক শামীম হোসেন, সহকারী কমিশনার দেওয়ান আসিফ পেলেসহ প্রশাসনের কর্মকর্তারা। কোরবানীর পশুর চামড়া সংরক্ষণে পশু কেনার পর ক্রেতাদের মাঝে আবশ্যিকভাবে লবন বিক্রির জন্য জেলার প্রতিটি হাট ইজারাদারকে চাহিদা মত বিসিকের ডিলারের মাধ্যমে লবন সরবরাহ করা হচ্ছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এডবিøউএম রায়হান শাহ বলেন, কোরবানীর চামড়া অত্যন্ত মূলবান সম্পদ। এই চামড়া দিয়ে আমরা নানা পণ্য উৎপাদন করে দেশ-বিদেশে রপ্তানী করি। এ বছর সরকারী নির্দেশনা অনুযায়ী চামড়া সংরক্ষণে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। তাই হাটে হাসিল আদায়ের সময় ইজারাদাররা ক্রেতার চাহিদা অনুযায়ী আবশ্যিকভাবে ৫-৭ কেজি লবন বিক্রি করবেন। এতে করে কোরবানীর পর কিছুদিন চামড়া সংরক্ষণ করা যাবে।

তিনি আরও বলেন, কোরবানীর পর এক সপ্তাহ ঢাকায় কোন চামড়ার গাড়ি ঢুকবে না। তাই হাটে আবশ্যিকভাবে লবন বিক্রির জন্য একাধিকবার মিটিং করে ইজারাদারদের তাগিদ দেওয়া হয়েছে। এছাড়া বিসিকের ডিলারদের সাথে ইজারাদারদের যোগাযোগ করে দেওয়া হয়েছে। বিসিকের ডিলাররা ন্যায্য মূল্যে হাট ইজারাদারদের লবন বিক্রি করবেন এবং পরবর্তীতে ইজারাদারদের কাছ থেকে পশু ক্রেতারা সেই লবন কিনবেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )