1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
রংপুরে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে রবিবার | Central News BD
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন

রংপুরে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে রবিবার

নিজস্ব প্রতিবেদক, রংপুর
  • আপডেট সময় : শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ১০৪ জন সংবাদটি পড়েছেন
শনিবার দুপুরে রংপুর নগরীর একটি কমিউনিটি সেন্টারে আয়েজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের বিভাগীয় সমন্বয়ক ফারিহা জান্নাত মীম ও রংপুর বিভাগীয় আহ্বায়ক আলাপ অঙ্গন।

‘ফ্রেমে ফ্রেমে আগামীর স্বপ্ন’ স্লোগানে রোববার থেকে রংপুরে শুরু হচ্ছে ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশ। প্রথম বারের মতো রাজধানীর বাইরে বিভাগীয় পর্যায়ের এই উৎসব চলবে ২০ ও ২১ মার্চ পর্যন্ত। রংপুর টাউন হলে দুদিনের এ উৎসবে মোট আটটি প্রদর্শনীতে ১৬টি শিশুতোষ চলচ্চিত্র দেখানো হবে। উৎসবের সকল প্রদর্শনী অভিভাবক, শিশু-কিশোরসহ সবার জন্য বিনামূল্যে উন্মুক্ত থাকবে।

শনিবার দুপুরে রংপুর নগরীর একটি কমিউনিটি সেন্টারে আয়েজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের বিভাগীয় সমন্বয়ক ফারিহা জান্নাত মীম ও রংপুর বিভাগীয় আহ্বায়ক আলাপ অঙ্গন।

উৎসবের সমন্বয়ক ফারিহা জান্নান বলেন, উৎসব শুরুর দিন হতে প্রতিদিন সকাল ১১টা, দুপুর ২টা, বিকেল ৪টা এবং সন্ধ্যা ৬টায় চলচ্চিত্র প্রদর্শনী হবে। এ উৎসবে ২১ মার্চ একটি বিশেষ প্রদর্শনী রয়েছে। ওই দিন বিকেল চারটায় গত ১১তম উৎসব থেকে ১৫তম উৎসব পর্যন্ত আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের আসর গুলোতে রংপুর বিভাগের নির্বাচিত স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র গুলো প্রদর্শনী হবে।

তিনি আরও বলেন, গত পনেরো বছরে ২ হাজার ৫০০ টির ও বেশি চলচ্চিত্র প্রদর্শিত হয়েছে। এর মধ্যে বাংলাদেশী, আন্তর্জাতিক ও প্রতিনিধিদের নির্মিত শিশুতোষা চলচ্চিত্র স্থান পেয়েছে। এই উৎসবটি শিশুদের জন্য বাংলাদেশের সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব। বাংলাদেশের শিশু-কিশোররা এই উৎসবের প্রতিক্ষায় থাকেন। প্রতি বছর উৎসবের সব গুলো ভেন্যু শিশু-কিশোরদের পদ চারণায় মুখরিত হয়ে উঠে। এদেশের শিশুদের জন্য সবচেয়ে বড় আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবটি সংস্কৃতি চর্চার বিকেন্দ্রী করণের প্রচেষ্টার বড় অংশ।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )