1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
রংপুরের বদরগঞ্জে হাঁড়িভাঙা আমের নতুন হাট শুরু | Central News BD
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন

রংপুরের বদরগঞ্জে হাঁড়িভাঙা আমের নতুন হাট শুরু

মেজবাহুল হিমেল
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩
  • ৩৫ জন সংবাদটি পড়েছেন

রংপুরের বদরগঞ্জে হাঁড়িভাঙা আম বাজারের উদ্বোধন হয়েছে। বদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবু সাঈদের সভাপতিত্বে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন তারাগঞ্জ-বদরগঞ্জ আসনের সংসদ সদস্য আবুল কালাম মোঃ আহসানুল হক চেীধুরী ডিউক এমপি।

মঙ্গলবার দুপুরে বদরগঞ্জ উপজেলার ওসমানপুর বাহ্রুল উলুম ফাজিল ডিগ্রী মাদ্রাসা মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে হাঁড়িভাঙা আম বাজারের ফিতা কেটে আম বাজারের আনুষ্ঠানিকতা শুরু করেন বদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলে রাব্বি সুইট।

আমাদের প্রতিটি ইউনিয়নে আমের বাগান আছে ও এখান থেকে অনেক বেশি আম উৎপাদন হয়। আমাদের আম ব্যবসায়ীরা ও চাষারী যেনো ভালো দাম পায় সেজন্য বদরগঞ্জ উপজেলার ওসমানপুর বাহ্রুল উলুম ফাজিল ডিগ্রী মাদ্রাসা মাঠে আমের হাট বসানো হয়েছে বলে জানান বদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলে রাব্বি সুইট।

বদরগঞ্জে সাড়ে ৫শত থেকে ৬শত হেক্টক জমিতে হাঁড়িভাঙা আম বাগান স্থাপন হয়েছে। আট থেকে প্রায় নয় হাজার মেট্রিকটোন আম উৎপাদনের লক্ষমাত্রা নিধারণ করা হয়েছে বলে জানান উপজেলা কৃষি অফিসার গোলাম মোস্তফা মোঃ জোবাইদুর রহমান।

 

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তাজুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা জাহানুর, উপজেলা কৃষি অফিসার গোলাম মোস্তফা মোঃ জোবাইদুর রহমান, ওসমানপুর বাহ্রুল উলুম ফাজিল ডিগ্রী মাদ্রাসার সভাপতি মোহাম্মদ মাহফুজুল হক চৌধুরী, ১৪নং বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান ফিন্দিউল হাসান চৌধুরী শান্ত প্রমুখ।

এসময় বদরগঞ্জের বিভিন্ন জায়গা থেকে আম ব্যবসায়ীরা তাদের আমবাগান থেকে আম নিয়ে এসে খুচরা ও পাইকারী বিক্রী করেন এই বাজারে।

কম দামে আম কিনতে পেরে খুশি ক্রেতারা। রংপুর থেকে আম কিনতে আসা সংবাদকর্মী ফরহাদুজ্জামান ফারুক জানান, রংপুরের পদাগঞ্জের চেয়ে বদরগঞ্জ উপজেলার ওসমানপুর বাহ্রুল উলুম ফাজিল ডিগ্রী মাদ্রাসা মাঠে আমের আড়ৎতে আমের দামে অনেকটাই কম। তাই এখান থেকে আম কিনে নিয়ে বাসায় যাচ্ছি।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )