1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
মোহাম্মদ আলী কবিরাজের আজব আবিষ্কার সেফটি বাইক | Central News BD
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:০৮ অপরাহ্ন

মোহাম্মদ আলী কবিরাজের আজব আবিষ্কার সেফটি বাইক

একেএম সুমন
  • আপডেট সময় : শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৩ জন সংবাদটি পড়েছেন
রংপুরের বিভিন্ন মহাসড়কে প্রায়ই দেখা মেলে রিক্সা সাদৃশ্য এই বাইকের। যার চালকের আসনে দেখা যায় সত্তোর্ধ্ব মোহাম্মদ আলীকে। পেশায় একজন গ্রাম্য কবিরাজ। সম্প্রতি তার ব্যবহৃত বাইকটি দিয়েই ধুলা-বালি, রোদ বৃষ্টি থেকে বাঁচতে বানিয়েছেন “সেফটি বাইক”।
মোহাম্মদ আলীর বাড়ি বগুড়ায়। পেশার প্রয়োজনে এই সেফটি বাইক নিয়ে দেশের বিভিন্ন অঞ্চলে যান তিনি। তার এই বাইক দেখে সাধারণ মানুষের পাশাপাশি ছবি তোলেন অনেক পুলিশ কর্মকর্তাও।
সৌখিন এই কবিরাজের সাথে কথা হলে তিনি জানান, আমি বিভিন্ন সময় দেশের উত্তর দক্ষিণ বিভিন্ন অঞ্চলে যায়। ঠান্ডার সময় মোটরসাইকেল চালাতে শীত অনুভব হয়। যার কারণে আমি সামনে বাতাস প্রটেক্টর গ্লাসটি লাগিয়ে নেই। এরপর অনুভব করি আমার হাতেও বাতাস লাগে তখন আমি হাতের বাতাস ঠেকাতে কিছু গ্রিপও যুক্ত করি।
তিনি বলেন, পারিবারিক কিছু প্রয়োজনে স্ত্রীসহ চলাচল করতে হয়। বৃষ্টিতে অনেক সময় গা ভিজে যায়। যার ফলে তার অনুরোধেই উপরের ছাউনিটি বৃদ্ধি করেছি কিছুদিন হল। এখন রাস্তাতে অনেকে গতিরোধ করে গাড়িটি দেখে। আমার খুব ভালো লাগে।
মোটর বাইকটি দেখতে আসা আব্দুর রহিম নামে একজনের সাথে কথা হলে তিনি বলেন,   প্রথমে দেখে মনে হয়েছিল কোন অটো রিক্সা কিনা। কিন্তু কাছে এসে ভালো করে দেখলাম এটা মোটরসাইকেল। সুরক্ষার বিষয়টি ভালো লাগলো।
মজিবর রহমান নামে আরেক পথচারী বলেন, আজব দেখতে এই মোটরসাইকেলটি অনেক মানুষ দেখছে তাই দাঁড়িয়ে দেখলাম। ভালই লাগলো অনেকের মোটরসাইকেলে তো লাইসেন্সও থাকে না। কিন্তু এই লোক লাইসেন্স সহ আনুষঙ্গিক জিনিসপাতি, মাথায় হেলমেট পড়া এবং সেফটি দিয়ে যেভাবে বাইকটি তিনি বানিয়েছেন। সত্যিই অসাধারণ তার অনুকরণে আমিও চেষ্টা করে দেখব।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )