1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
মেট্রোরেল সর্বনিম্ন ৮ টাকা ভাড়া প্রস্তাব | Central News BD
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন

মেট্রোরেল সর্বনিম্ন ৮ টাকা ভাড়া প্রস্তাব

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ৭৪ জন সংবাদটি পড়েছেন
ফাইল ছবি

ঢাকাবাসীর বহুল প্রত্যাশিত মেট্রোরেল লাইন-৬ এর ভাড়া সর্বনিম্ন ৮ টাকা এবং সর্বোচ্চ ৪৮ টাকা করার প্রস্তাব দেওয়া হয়েছে। প্রস্তাবে প্রতি কিলোমিটারে ২ টাকা ৪০ পয়সা হিসেবে ধরা হয়েছে।

মেট্রোরেলের ভাড়া নির্ধারণ সংক্রান্ত কমিটি এমন সুপারিশ করেছে। তবে ভাড়া চূড়ান্ত করতে আরও যাচাই-বাছাই করা হবে। এ সংক্রান্ত কমিটি গত ১৬ মার্চ পুনর্গঠন করা হয়েছে। কমিটিতে বিআরটিএ, বিআরটিসি, ডিটিসিএ, ডিএমটিসিএল, বাংলাদেশ রেলওয়ে, সড়ক বিভাগের প্রতিনিধিদের রাখা হয়েছে।

কমিটির প্রস্তাবিত ভাড়া অনুসারে দিয়াবাড়ী থেকে মতিঝিল পর্যন্ত যেতে সর্বোচ্চ ভাড়া দিতে হবে ৪৮ টাকা। দিয়াবাড়ী থেকে আগারগাঁও পর্যন্ত যাত্রী প্রতি সর্বোচ্চ ভাড়া ২৮ টাকা। আগারগাঁও থেকে কারওয়ান বাজারের ভাড়া সর্বোচ্চ ৮ টাকা। কারওয়ান বাজার থেকে মতিঝিল পর্যন্ত ভাড়া ১২ টাকা। তবে এটা এখনো চূড়ান্ত হয়নি। সময় ও পরিস্থিতি বিবেচনায় কমবেশি যে কোনটাই হতে পারে।

ভাড়ার হার প্রস্তাবনার ক্ষেত্রে মেট্রোরেল নির্মাণে সরকারি খাত ও বৈদেশিক ঋণের মাসিক ও দৈনিক খরচ, মেট্রোরেল পরিচালন ব্যয়, কর্মীদের বেতন, বিদ্যুৎ বিলসহ বিভিন্ন খাত পর্যালোচনা করেছে কমিটি। সঙ্গে যাত্রী পরিবহনের হিসেবও নিরীক্ষা করা হয়েছে।

সূত্র জানায়, ২০ দশমিক ১ কিলোমিটার দৈর্ঘ্যরে মেট্রোরেলে স্টেশন আছে ১৬টি। কোথাও কোথাও এক স্টেশন থেকে অন্য স্টেশনের দূরত্ব ১ কিলোমিটারেরও কম। ফার্মগেট থেকে কারওয়ান বাজার স্টেশনের দূরত্ব পৌনে ১ কিলোমিটারের মতো। এত স্বল্প দূরত্বে কিলোমিটার হিসাবে নয়, বরং পৃথক সর্বনিম্ন ভাড়া থাকা উচিত বলেও মনে করে এ সংক্রান্ত কমিটি। সেক্ষেত্রে সর্বনিম্ন ভাড়া ১০ টাকাও নির্ধারণ হতে পারে বলে জানা গেছে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )