1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
ভয়াবহ অক্টোপাসের মতো দম বন্ধ করা পরিবেশ বিরাজ করছে: মির্জা ফখরুল | Central News BD
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন

ভয়াবহ অক্টোপাসের মতো দম বন্ধ করা পরিবেশ বিরাজ করছে: মির্জা ফখরুল

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ৬৪ জন সংবাদটি পড়েছেন
ফাইল ছবি

দেশে ‘অক্টোপাসের মতো দম বন্ধ করা পরিবেশ’ বিরাজ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (১৮ এপ্রিল) গুলশানে লেকসোর হোটেলে বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। বিএনপি নেতা এম ইলিয়াস আলীর নিখোঁজ হওয়ার ১০ বছরপূর্তি উপলক্ষে এই আলোচনা সভা আয়োজন করা হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘বাংলাদেশে প্রতিদিন নিজেদের অধিকার নিয়ে মানুষ কথা বলার চেষ্টা করছে, বলতে পারছে না। চারদিকে একটা ভয়াবহ অক্টোপাসের মতো দম বন্ধ করা পরিবেশ বিরাজ করছে। আমরা চেষ্টা করছি রাজনৈতিক দলগুলোকে সঙ্গে নিয়ে আন্দোলরের মধ্য দিয়ে দানব সরকারকে পরাজিত করে সত্যিকার অর্থেই জনগণের সরকার প্রতিষ্ঠা করতে, প্রতিনিধিত্বশীল পার্লামেন্ট তৈরি করতে।’
বিজ্ঞাপন

‘আসুন দেশকে রক্ষা করবার জন্য, স্বাধীনতা-সার্বভৌমত্বকে রক্ষা করবার জন্য, গণতন্ত্র এবং গুম হয়ে যাওয়া সন্তানদের ফিরে পাওয়ার জন্য ঐক্যবদ্ধ হয়ে সংগ্রাম করি, আন্দোলন করি। একটা সত্যিকার অর্থেই গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে নিয়ে আসি, যেখানে জবাবদিহিতা থাকবে, যেখানে কোনো মা কাঁদবে না, কোনো সন্তান তার বাবাকে খুঁজবে না, এই পরিবেশ আমরা তৈরি করি’—বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আরও পড়ুন:

ফ্যাসিবাদী বিএনপি এদেশের গণতন্ত্রকামী জনগণ দ্বারা বারবার প্রত্যাখ্যাত হয়েছে: কাদের

তিনি বলেন, ‘যারা গুম হয়ে গেছেন আমি জানি না তারা আমাদের কাছে ফিরে আসবে কিনা। আমরা প্রতি মুহূর্তে প্রার্থনা করি, তারা (গুম হওয়া) যেন ফিরে আসেন। আমাদের গুম হয়ে যাওয়া পরিবারগুলোর স্বজনদের কথায় আমরা কষ্ট পেলেও অনুপ্রাণিত হই। তারা যে ত্যাগ স্বীকার করেছেন, এখনো করে যাচ্ছেন সেটা আমাদেরকে সাহস যোগাবে এবং আমরা সামনের দিকে আরো এগিয়ে গিয়ে সফল হতে পারব।”
বিজ্ঞাপন

গুম হওয়া পরিবারের পাশে বিএনপি থাকার বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, ‘আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সাহেব প্রত্যেকটি গুম হওয়া পরিবারের খবর রাখেন। আমাদের মানবাধিকার সেল চেষ্টা করে বিষয়টাকে আন্তর্জাতিক মহলে নিয়ে এসে কাজ করার জন্যে।

মির্জা ফখরুলের সভাপতিত্বে ও মানবাধিকার বিষয়ক কমিটির সদস্য অ্যাডভোকেট ফারজানা শারমিন পুতুল ও ইলিয়াস আলীর ছেলে ব্যারিস্টার আবরার ইলিয়াসের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, গণ-অধিকার পরিষদের আহবায়ক ড. রেজা কিবরিয়া, শিক্ষাবিদ অধ্যাপক মাহবুব উল্লাহ এবং বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভেকেট আসাদুজ্জামান আসাদ।

গুম হওয়া নেতা-কর্মীদের পরিবারের সদস্যদের মধ্যে ইলিয়াস আলীর সহধর্মিণী তাহসিনা রুশদীর লুনা, সাইদুর রহমানের বাবা শফিকুর রহমান, মাজহারুল ইসলাম রাসেলের ভাই মশিউর রহমান লোটাস, পারভেজ হোসেনের ছোট মেয়ে আদিবা হোসেন হৃদি, নুরুজ্জামান রনির স্ত্রী মনিসা, মনির হোসেনের ভাই ওবায়দুল্লাহ হোসেন তাদের মনবেদনা ও আকুতির কথা তুলে ধরেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )