1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে রংপুরে সংবাদ সম্মেলন | Central News BD
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :

ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে রংপুরে সংবাদ সম্মেলন

মমিনুল ইসলাম রিপন
  • আপডেট সময় : শনিবার, ৮ জুন, ২০২৪
  • ১৬ জন সংবাদটি পড়েছেন

ভূমি সেবা সপ্তাহে রংপুর বিভাগে হয়রানিমুক্ত, স্মার্ট ভূমি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে নানা কার্যক্রম তুলে ধরে সংবাদ সম্মেলন হয়েছে।
শুক্রবার (৭ জুন) সকালে রংপুর সার্কিট হাউজ মিলনায়তনে সংবাদ সম্মেলনে ভূমি সেবার আধুনিকায়ন ও ভবিষ্যৎ কর্মকৌশল তুলে ধরেন বিভাগীয় কমিশনার জাকির হোসেন।

সংবাদ সম্মেলন বিভাগীয় কমিশনার জানান, বর্তমানে উন্নত বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট বাংলাদেশ ¯েøাগানটি ভিশন ২০৪১ এর অন্যতম অগ্রাধিকারভূক্ত ক্ষেত্র। স্মার্ট বাংলাদেশ রোডম্যাপে ৪টি পিলার যথাক্রমে, স্মার্ট সিটিজেন, স্মার্ট সোসাইটি, স্মার্ট ইকোনমি এবং স্মার্ট গভর্নেন্স অন্তর্ভুক্ত করে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় ভূমিসেবাকে সাধারণ মানুষের নিকট আরও সহজলভ্য করার লক্ষ্যে ভূমি মন্ত্রণালয় বেশ কিছু যুগান্তকারী কার্যক্রম গ্রহণ করেছে। এক্ষেত্রে আধুনিক প্রযুক্তিকে অন্তর্ভুক্ত করে ভূমি মন্ত্রণালয় ভূমি সেবাসমূহকে যুগোপযোগী করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করছে।

বিভাগীয় কমিশনার জাকির হোসেন সংবাদ সম্মেলনে, স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগসমূহ। আইনের সংস্কার, মানব সম্পদ ব্যবস্থাপনা, প্রশিক্ষণ ও প্রযুক্তি এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধি। নাগরিক তথ্য সেবা গ্রহীতাদের প্রাপ্তিসমুহ। ই-রেজিস্ট্রেশন ও ডিজিটাল ভূমিসেবা সিস্টেমের আন্তঃসংযোগ। স্মার্ট ভূমি রেকর্ড। স্মার্ট ভ‚মি নকশা। স্মার্ট ভূমি পিডিয়া।

 

স্মার্ট নাগরিক ভূমিসেবা কেন্দ্র প্রসঙ্গে বিশদ আলোচনা করেন। পাশাপাশি আগামী দিনের ভ‚মি ব্যবস্থাপনায় কর্মপরিকল্পনা প্রসঙ্গেও আলোচনা করেন।
এ সময় তিনি ভূমি সংক্রান্ত কোন তথ্য, আবেদন ও অভিযোগের জন্য ১৬১২২ নাম্বারটি ব্যবহারের আহবান জানান।

এ সময় অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর, জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশে^র হাসান, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলামসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )