1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
ব্রাজিল ম্যাচের আর্জেন্টাইন রেফারিকে খুনের হুমকি দেওয়া হয়েছিল | Central News BD
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে কথা বলার অধিকার কে দিয়েছে: প্রধানমন্ত্রী রংপুরে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যান্ডার পর স্বামীর আত্মহত্যা বলে প্রচারনা কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলা রংপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপন বেরোবিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের গণপদযাত্রা ও স্মারকলিপি প্রদান গুলির ঘটনায় মুখ খুললেন ডোনাল্ড ট্রাম্প আজ গণপদযাত্রা করে রাষ্ট্রপতিকে স্মারকলিপি দেবে কোটা আন্দোলরকারীরা আজ সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের ৫ম মৃত্যুবার্ষিকী হামাসকে ‘সন্ত্রাসী সংগঠন’ ঘোষণা আর্জেন্টিনার রংপুরের বীর মুক্তিযোদ্ধাগণের সাথে রংপুর জেলার নবাগত পুলিশ সুপারে মতবিনিময় সভা।

ব্রাজিল ম্যাচের আর্জেন্টাইন রেফারিকে খুনের হুমকি দেওয়া হয়েছিল

সিএনবি ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ৭ জুলাই, ২০২৪
  • ৩৫ জন সংবাদটি পড়েছেন

ম্যাচ শুরু হওয়ার আগ থেকেই আলোচনায় ছিলেন ব্রাজিল-উরুগুয়ের দায়িত্ব পাওয়া তিন অফিশিয়াল। দক্ষিণ আমেরিকার দুই পরাশক্তির মধ্যকার সেমিফাইনালে ওঠার ম্যাচের দায়িত্ব এই অঞ্চলেরই আরেক প্রতিদ্বন্দ্বী দল আর্জেন্টিনার রেফারিকে দিলে প্রশ্ন উঠতে বাধ্য।

আজ ব্রাজিল-উরুগুয়ে ম্যাচের দায়িত্ব পেয়ে ছিলেন দারিও এরেরা। ৩৯ বছর বয়সী এই রেফারি অবশ্য তিন বছর আগেই একবার আলোচনায় এসেছিলেন। ঘরোয়া লিগে এক ম্যাচে তাঁর ওপর ক্ষুব্ধ হয়ে খুন করার হুমকি দিয়েছিলেন এক আর্জেন্টাইন খেলোয়াড়।

আজ টাইব্রেকারে ব্রাজিলকে ৪-২ ব্যবধানে হারিয়েছে উরুগুয়ে। এরেরা দায়িত্ব পালন করেছেন সর্বশেষ এমন বড় ম্যাচটিও নিষ্পত্তি হয়েছিল পেনাল্টিতে। সৌদি কিংস কাপে সেদিন নেইমারের আল হিলাল ৬-৫ ব্যবধানে হারিয়েছিল ক্রিস্টিয়ানো রোনালদোর আল নাসরকে।

২০১৫ সালে ফিফার রেফারি হওয়া এরেরা আর্জেন্টিনার প্রিমেরা ডিভিশন লিগে ১৯৭ টি ম্যাচ পরিচালনা করেছেন। এবং এই ম্যাচগুলোতে ১০৫০টি হলুদ কার্ড দিয়েছেন। আজ সে তুলনায় পারফরম্যান্সে একটু পিছিয়ে ছিলেন তিনি।শুরু থেকেই একের পর এক ট্যাকলের ম্যাচে মাত্র ৪১বার ফাউলের বাঁশি দিয়েছেন, ৪টি হলুদ কার্ড ও একটি লাল কার্ড দিয়েছেন।

তবে ব্রাজিল সমর্থকেরা যে ভয় পাচ্ছিলেন, তেমনটা হয়নি। ম্যাচে কোনো ধরনের পক্ষপাতিত্ব দেখাননি এরেরা। লাল কার্ডটিও উরুগুয়ের খেলোয়াড় নানদেস পেয়েছেন। তাঁর দুই আর্জেন্টাইন সহকর্মী ইওহান বেলাত্তি এবং ক্রিস্তিয়ান নাভাররোর পারফরম্যান্সও ছিল সন্তোষজনক।

তবে ২০২১ সালে এরেরার রেফারিংয়ের ওপর ক্ষিপ্ত হয়ে তাঁকে খুনের হুমকি দিয়েছিলেন। প্রিমেরা ডিভিশনে রেসিং ক্লাব ও লানুসের মধ্যকার ম্যাচের দায়িত্ব পেয়েছিলেন এরেরা। সে ম্যাচে রেসিং ৩-১ ব্যবধানে হারায় লানুসকে। পরাজিত দলের উইঙ্গার লওতারো আকোস্তা নাকি ম্যাচে এরেরা ওপর চরম বিরক্ত ছিলেন।

সাবেক সেভিয়া উইঙ্গার শুধু গালি দিয়েই সন্তুষ্ট হননি। পুলিশের কাছে অভিযোগে এরেরা বলেছেন, আকোস্তা নাকি তাঁকে হুমকি দিয়েছেন, ‘পিটিয়ে তোমার হাড়গোড় একাকার করে ফেলব, বেশি বাড় বেড়েছে। তুমি দুর্নীতিগ্রস্ত… তুমি একটা ফালতু। যদি আর কখনো আমাদের ম্যাচে পাই তাহলে খুন করে ফেলব!’
লকার রুমের এ ঘটনার পর মারতেও গিয়েছিলেন আকোস্তা। পরে পুলিশ থামায় তাঁকে। এ ঘটনায় সাবেক আর্জেন্টাইন উইঙ্গারকে ৮ ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )