1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
বেরোবির প্রথম বিএনসিসি ক্যাডেট আন্ডার অফিসার হলেন- সোহেল | Central News BD
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:১৬ অপরাহ্ন

বেরোবির প্রথম বিএনসিসি ক্যাডেট আন্ডার অফিসার হলেন- সোহেল

সিদ্দিকুর রহমান (সিদ্দিক) বেরোবি
  • আপডেট সময় : বুধবার, ২১ জুন, ২০২৩
  • ৫১২ জন সংবাদটি পড়েছেন

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) এর শীর্ষ পদ ক্যাডেট আন্ডার অফিসার (সিইউও) পদে প্রথম বারের মতো পদোন্নিত পেয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী সোহেল রানা। তিনি বিশ্ববিদ্যালয়ের গণ যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের  বিভাগর চতুর্থ  বর্ষে অধ্যয়নরত আছেন।

বুধবার (২১ জুন) মহাস্থান রেজিমেন্টের অধীনে ৩২ নং ব্যাটালিয়ানের চার্লি কোম্পানি থেকে তাকে সিইউও ব্যাজ পরিধান করিয়ে  দেন বেরোবির উপাচার্য প্রফেসর ডঃ হাসিবুর রশীদ বিশ্ববিদ্যালয় ইউনিটের পিইউ ইফফাত আরা বাঁধন ।

বিএনসিসি সূত্রে জানা যায়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনে (সেনা শাখা) সিউও হিসেবে দায়িত্ব পালন করবেন সোহেল।

বেরোবি বিএনসিসির নব্য সিইউও সোহেল বলেন- ‘আমি বেরোবিতে প্রথম বিএনসিসির সর্বোচ্চ পদ পাবার মাধ্যমে দায়িত্বের ভার আগের চেয়ে কয়েকগুণ বেড়ে গেল।  আমি আমার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবো আমার বিশ্ববিদ্যালয় এবং  বিএনসিসির মুখ  উজ্জ্বল করতে।  আমাদের বিশ্ববিদ্যালয় সহ সারা বাংলাদেশ জানে বিএনসিসির অবদান। ইনশাআল্লাহ ভবিষ্যতে এই সংগঠনের দ্বারা শুধু আমার ক্যাম্পাস বা প্রতিষ্ঠান নয় আমি আমার পুরো দেশের সকল মানুষের কাছে এর সেবা, শ্রম এবং সুবিধাসমূহ পৌঁছে দেবো।’

এই বিষয়ে পিউও ইফফাত আরা বলেন, ‘সোহেল ক্যাডেট আন্ডার অফিসার( সিউও) হওয়া আমাদের জন্য গৌরবের বিষয়। আমি আশা করব সামনে  ৩২ বিএনসিসি ব্রিটালিয়ান থেকে অনেকেই এই গৌরব ভয় নিয়ে আসবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের জন্য।’

এই উপলক্ষে প্রফেসর ড. হাসিবুর রশীদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের  প্রথম ক্যাডেট আন্ডার অফিসার নির্বাচিত হওয়া  একটা ভালো বিষয়। নবীন ক্যাডেট যারা আছে তারা সকলেই সোহেলকে দেখে অনুপ্রেরণা নেবে সামনে যেন তারাও ক্যাডেট আন্ডার অফিসার হতে পারে।’ এসময় উপস্থিত ছিলেন বহিরঙ্গন পরিচালক সাব্বির আহমেদ চৌধুরী ও ব্যাটেলিয়নের ক্যাডেটবৃন্দ।

প্রসঙ্গত, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) হচ্ছে সেনা, নৌ ও বিমান শাখার ক্যাডেটদের সমন্বয়ে গঠিত বাংলাদেশ সেনাবাহিনীর দ্বিতীয় সারির, আধাসামরিক, সেচ্ছাসেবী বাহিনী। এটি সামরিক বাহিনীর কর্মকর্তা, জেসিও, এনসিও, বেসামরিক কর্মকর্তা এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত। বিএনসিসি’র মূলমন্ত্র হলো- ‘জ্ঞান ও শৃঙ্খলা এবং স্বেচ্ছাসেবক’।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )