1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
বেরোবিতে ভলিবল খেলাকে কেন্দ্র করে মারধরের ঘটনায় মানবন্ধন | Central News BD
সোমবার, ১৭ জুন ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
মিয়ানমার সেন্টমার্টিনের কাছে যুদ্ধজাহাজ নিয়ে দেশের সার্বভৌমত্বের উপর আঘাত হানার চেষ্টা করছে- জিএম কাদের হাজীগণ আজ আরাফাত ময়দানে সমবেত হয়েছেন সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে- কাদের জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করবেন রাষ্ট্রপতি কোরবানির পশুর হাটে শেষ মুহুর্তে জমে উঠেছে বেচাকেনা, দামও সহনীয় পর্যায়ে সবুজ বাংলাদেশ গড়ে তুলুন- প্রধানমন্ত্রী পশুর হাটে অতিরিক্ত হাসিল আদায়ের অভিযোগে ১ লাখ জরিমানা টিকেট কালোবাজারি চক্রের দুই সদস্য গ্রেফতার গাজায় যুদ্ধের শোকসন্তপ্ত পরিবেশ ও তাপদাহের মাঝে সৌদি আরবে হজ শুরু ইসরায়েলে রকেট হামলা চালাল হিজবুল্লাহ

বেরোবিতে ভলিবল খেলাকে কেন্দ্র করে মারধরের ঘটনায় মানবন্ধন

প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ৭৫ জন সংবাদটি পড়েছেন

বেরোবিতে ভলিবল খেলাকে কেন্দ্র করে মারধরের ঘটনায় মানবন্ধন

সিদ্দিক বেরোবি প্রতিনিধি:
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শারীরিক শিক্ষা বিভাগের আয়োজনে আন্তঃবিভাগ ভলিবল খেলায় স্লেজিং করাকে কেন্দ্র করে মারামাারির ঘটনায় মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (৩০ মার্চ ২০২২) বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন পার্কের মোড়ে এ মানবন্ধন করেন ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থীরা। এ সময় বিভিন্ন ব্যাচের ৫০ জনের অধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

ইতিহাস বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী মামুনুর রশিদ বলেন, আমার বিভাগের ছোট ভাই জয় একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। কিন্তু তাকে জামাত-শিবির আখ্যা দেয়া হয়েছে। জামাত-শিবির কারা? যারা তাকে অমানবিক নির্যাতন করে হত্যা চেষ্টা করেছে তারাই জামাত-শিবির। ক্যাম্পাসকে অস্থিতিশীল করার জন্য দফায় দফায় শিক্ষার্থীদের গায়ে হাত তুলেছে এই দুষ্কৃতিকারীরা।

তিনি আরো বলেন, এর আগেও অনেক আন্দোলন হয়েছে কিন্তু এখন আমরা আর চুপ থাকবোনা। দুষ্কৃতিকারীদের দ্রুত বিচারের আওতায় না নিয়ে আসা হলে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি সাধারণ শিক্ষার্থী মাঠে নামবে, ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।

একই বিভাগের আরেক শিক্ষাথী বৃষ্টি প্রামাণিক বলেন, যে আহত (জয়) হয়ছে তার কাছে নাকি অস্ত্র পাওয়া গেছে এবং জামাতের সাথে জড়িত। সে একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান সে কিভাবে জামাতের সাথে যুক্ত হতে পারে? বঙ্গবন্ধু চেয়েছিলেন সুন্দর-সুশৃঙ্খল একটি দেশ। কিন্তু আমাদের দেশ দুষ্কৃতিকারীদের কাছে সুরক্ষিত নয়। আমরা নিজ ক্যাম্পাসে নিরাপদ নই। আমি প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি এর পেছনে যেই দায়ি হোক তার দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক।

উল্লেখ্য; মঙ্গলবার (২৯ মার্চ) বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারক মাঠে মার্কেটিং ও ইতিহাস বিভাগের মধ্যে ভলিবল খেলায় স্লেজিং করাকে কেন্দ্র করে দর্শকদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। এ সময় কয়েকজন দর্শক গ্যালারি থেকে মাঠে চলে আসলে ধাক্কাধাক্কি এবং এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে।

এরপর সন্ধ্যা ৬ টার দিকে এ ঘটনার রেশ ধরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের নিচে আবার মারামারির ঘটনায় মেজবাহুল সরকার জয় গুরুতর আহত হন। পরে পুলিশ ও প্রক্টরিয়াল বডি পরিস্থিতি শান্ত করে।

মো সিদ্দিকুর রহমান (সিদ্দিক)
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )