1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
বেরোবিতে ভলিবল খেলাকে কেন্দ্র করে মারামারি: বিচারের আল্টিমেটাম | Central News BD
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন

বেরোবিতে ভলিবল খেলাকে কেন্দ্র করে মারামারি: বিচারের আল্টিমেটাম

প্রতিনিধি
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ৮৮ জন সংবাদটি পড়েছেন

বেরোবিতে ভলিবল খেলাকে কেন্দ্র করে মারামারি: ২৪ ঘন্টার মধ্যে বিচারের আল্টিমেটাম

বেরোবি প্রতিনিধি:
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শারীরিক শিক্ষা বিভাগের আয়োজনে আন্তঃবিভাগ ভলিবল খেলায় স্লেজিং করাকে কেন্দ্র করে মারামারির ঘটনায় দোষীদের বিচারের দাবিতে আবারো আজ (২য় দিন) মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। আগামী ২৪ ঘন্টার মধ্যে দোষীদের বিচারের আওতায় নিয়ে আসা না হলে আন্দোলন আরো জোরালো হবে বলে হুশিয়ারি দেন আন্দোলনকারীরা।

বৃহস্পতিবার (৩১ মার্চ) বিকেল ৪ টায় পার্কের মোড়ে এ মানবন্ধন করেন ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে দোষীদের বিচার সম্বলিত বিভিন্ন স্লোগানে একটি মিছিল ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এ সময় বিভিন্ন ব্যাচের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে ইতিহাস বিভাগের শিক্ষার্থী নয়ন বলেন, আমার বন্ধু জয় একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। কিন্তু তাকে জামাত-শিবির আখ্যা দেয়া হয়েছে। জামাত-শিবির কারা? যারা তাকে অমানবিক নির্যাতন করে হত্যা চেষ্টা করেছে তারাই জামাত-শিবির। ক্যাম্পাসকে অস্থিতিশীল করার জন্য দফায় দফায় শিক্ষার্থীদের গায়ে হাত তুলেছে এই দুষ্কৃতিকারীরা। আমরা বেরোবি প্রশাসনকে বলি ২৪ ঘন্টার মধ্যে এর বিচার করতে হবে, যতদিন না এর সুষ্ঠু বিচার করা হবে আমরা বিচারের জন্য লড়ে যাব। এ হামলার সাথে জড়িতদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানান তিনি, যাতে করে এ ধরণের কাজ আর কেউ করার সাহস না পায়।

তিনি আরো বলেন, এর আগেও অনেক আন্দোলন হয়েছে কিন্তু এখন আমরা আর চুপ থাকবোনা। দুষ্কৃতিকারীদের ২৪ ঘন্টার মধ্যে বিচারের আওতায় না নিয়ে আসা হলে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি সাধারণ শিক্ষার্থী মাঠে নামবে, ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।

একই বিভাগের আরেক শিক্ষাথী বলেন, যে আহত (জয়) তার কাছে নাকি অস্ত্র পাওয়া গেছে এবং সে নাকী জামাত শিবির এর সাথে জড়িত। সে একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান সে কিভাবে জামাতের সাথে যুক্ত হতে পারে? বঙ্গবন্ধু চেয়েছিলেন সুন্দর-সুশৃঙ্খল একটি দেশ। কিন্তু আমাদের দেশ দুষ্কৃতিকারীদের কাছে সুরক্ষিত নয়। আমরা নিজ ক্যাম্পাসে নিরাপদ নই। আমি প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি এর পেছনে যেই দায়ি হোক তার দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক।

উল্লেখ্য; মঙ্গলবার (২৯ মার্চ) বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারক মাঠে মার্কেটিং ও ইতিহাস বিভাগের মধ্যে ভলিবল খেলায় স্লেজিং করাকে কেন্দ্র করে দর্শকদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। এ সময় কয়েকজন দর্শক গ্যালারি থেকে মাঠে চলে আসলে ধাক্কাধাক্কি এবং এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে।

এরপর সন্ধ্যা ৬ টার দিকে এ ঘটনার রেশ ধরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের নিচে আবার মারামারির ঘটনায় মেজবাহুল সরকার জয় গুরুতর আহত হন। পরে পুলিশ ও প্রক্টরিয়াল বডি পরিস্থিতি শান্ত করে।

মো সিদ্দিকুর রহমান (সিদ্দিক)
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )