1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
বেরোবি'তে বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন | Central News BD
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

বেরোবি’তে বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ১৫৩ জন সংবাদটি পড়েছেন

বেরোবি’তে বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

সিদ্দিকঃ বেরোবি প্রতিনিধি

বর্ণিল আয়োজন ও যথাযোগ্য মর্যাদায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে আজ শনিবার (২৬ মার্চ, ২০২২) সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ।

সকাল সাড়ে ৯টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের সামনে উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ এবং উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা বেলুন ও পায়রা উড়িয়ে বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন। শোভাযাত্রাটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে স্বাধীনতা স্মারকের সামনে এসে শেষ হয়। এতে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ, দপ্তর, আবাসিক হল, ইনস্টিটিউটসহ শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন সংগঠন বর্ণাঢ্য সাঁজে অংশগ্রহণ করে। এরপর স্বাধীনতা স্মারকের বেদিতে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপাচার্য, উপ-উপাচার্য ও ট্রেজারার। এরপর পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভাগ, আবাসিক হল, ইনস্টিটিউট, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, বঙ্গবন্ধু পরিষদ, কর্মচারী ইউনিয়নসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীদের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস-২০২২ উপলক্ষে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের ১ নং খেলার মাঠে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ। বাদ জোহর কেন্দ্রিয় মসজিদে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। দিবসটি উপলক্ষে বিকেলে আলোচনা সভা, পুরস্কার বিতরণী, মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিকে সকাল ১১টায় বিশ্ববিদ্যায়ের শহীদ মুখতার ইলাহী হলে শহীদ বীর মুক্তিযোদ্ধা খোন্দকার মুখতার ইলাহীর ছবির ফলক উন্মোচন করেন উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ। এসময় উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, শহীদ মুখতার ইলাহী হলের প্রভোস্ট বডির সদস্যসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
মো সিদ্দিকুর রহমান
বেগম রোকেয়াবিশ্ববিদ্যালয়, রংপুর

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )