1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
বেরোবিতে আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ সম্মেলন | Central News BD
বুধবার, ২২ মে ২০২৪, ০১:১৯ অপরাহ্ন
শিরোনাম :
মিঠাপুকুরে কামরু প্রথমবার, পীরগঞ্জে মণ্ডলের হ্যাট্রিক ফিলিস্তিনে যুদ্ধ বিরতি কার্যকর দাবীতে রংপুরে ছাত্র-জনতার বিক্ষোভে পুলিশের বাঁধা রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যের সাজা প্রদান বড় চমক রেখে শক্তিশালী দল ঘোষণা আর্জেন্টিনার রংপুরে সামাজিক সম্প্রীতি ও নাগরিকত্ব বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বেরোবিতে গাইবান্ধা জেলা সমিতির নেতৃত্বে মোশফিকুর-শাকিল নারীদের জীবনমান উন্নয়নে নীলফামারীর ডিমলায় মহিলা সমাবেশ এরশাদের সমাধিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জিএম কাদের দ্বাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশন ৫ জুন ক্রেতারা প্লট বা ফ্ল্যাট কিনে যেন হয়রানির শিকার না হয় : রিহ্যাবকে রাষ্ট্রপতি 

বেরোবিতে আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ সম্মেলন

বেরোবি, নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ১০০ জন সংবাদটি পড়েছেন

রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, তথ্য-প্রযুক্তিগত জ্ঞান ছাড়া প্রতিযোগিতার এই যুগে সবকিছুই অন্ধকার। যে যত বেশি তথ্য-প্রযুক্তিতে এগিয়ে, এখন সেই তত বেশি সফলতার দিকে এগিয়ে যাচ্ছে। এখন বেকারত্ব দূরীকরণেও তথ্য-প্রযুক্তিগত শিক্ষার গুরুত্ব  অনেক বেশি। এ জন্য শিক্ষার্থীদের বিষয় ভিত্তিক পড়ালেখার পাশাপাশি তথ্য-প্রযুক্তিগত বিদ্যা আয়ত্ব করতে হবে। মেধা-মনন, দক্ষতা ও যোগ্যতার সমন্বয় ছাড়া প্রতিযোগিতাময় বিশ্বে টিকে থাকা এখন বড় চ্যালেঞ্জিং।

শনিবার (১৬ এপ্রিল) আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ এর রংপুর বিভাগীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে মেয়র এসব কথা বলেছেন। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের তিন নম্বর একাডেমিক ভবনের বিজনেস অনুষদের সেমিনার কক্ষে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

তথ্য ও প্রযুক্তিখাতে নিজ নিজ জেলাকে এগিয়ে নিতে বিভিন্ন পরামর্শ ও করণীয় প্রসঙ্গ তুলে ধরে সম্মেলনে বক্তব্য রাখেন আলোচকরা।  এসময় বিভিন্ন বিখ্যাত লেখক ও দার্শনিকদের উদ্ধৃতি তুলে বক্তারা বলেন, এখন আমরা প্রযুক্তি ব্যবহার নয় বরং প্রযুক্তির ভিতরে বসবাস করি। সময় বিনামূল্যে, কিন্তু এটি অমূল্য। আমরা কেউ সময়ের মালিক হতে পারব না, তবে আমি আপনি আমরা এটি ব্যবহার করতে পারি। সফল মানুষ হওয়ার চেষ্টা করার থেকে বরং মূল্যবোধ সম্পন্ন মানুষ হওয়ার চেষ্টা করতে হবে। মনে রাখতে হবে শিক্ষা হলো বিশ্বকে তালামুক্ত করার চাবি এবং স্বাধীনতার পাসপোর্ট।

আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন; বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের প্রধান মিজানুর রহমান, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহযোগী অধ্যাপক ওমর ফারুক, মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মাজেদুল হক। এছাড়াও বক্তব্য রাখেন; আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের প্রজেক্ট ডিরেক্টর সোহাগ মিয়া, কনভেনর শামীমা বিনতে জলিল, গভর্নিং বডির সদস্য আরেফিন দিপু প্রমুখ।

দিনব্যাপি অনুষ্ঠিত আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের রংপুর বিভাগীয় এই সম্মেলনে আট জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গঠিত প্রতিনিধি দলের প্রধানরাসহ ৪০০ জন অংশ নেন। এটি রংপুর বিভাগে আইসিটি অলিম্পিয়াডের দ্বিতীয় বিভাগীয় সম্মেলন। এরআগে রাজশাহীতে বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )