1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
বেগুনি নিয়ে প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ করায় শিক্ষকের বিরুদ্ধে থানায় অভিযোগ | Central News BD
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন

বেগুনি নিয়ে প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ করায় শিক্ষকের বিরুদ্ধে থানায় অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, রংপুর
  • আপডেট সময় : সোমবার, ১১ এপ্রিল, ২০২২
  • ৮১ জন সংবাদটি পড়েছেন

রংপুরে এক শিক্ষকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্যঙ্গ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করার অভিযোগ উঠেছে। এঘটনায় ওই শিক্ষকের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে অভিযোগ করেছেন ২৮নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেন।

রোববার রাতে মহানগর পুলিশের তাজহাট থানা পুলিশ অভিযোগটি গ্রহণ করেন। এই অভিযোগটি তদন্তের জন্য সাইবার ট্রাইব্যুনালে পাঠানো হবে।

অভিযুক্ত শিক্ষকের নাম দেলোয়ার হোসেন (৪২)। তিনি রংপুর সিটি কলেজের তথ্য ও যোগযোগ প্রযুক্তি বিষয়ের সিনিয়র শিক্ষক। নগরীর উত্তর আশরতপুর ঢাকাইয়াপাড়ার ফয়েজ আলী মাস্টারের ছেলে।

এদিকে মামলার এজহার সূত্রে জানা যায়, গত ৮ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৭টায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্যঙ্গ করে মিষ্টি কুমড়ার ছবিসহ একটি ব্যঙ্গাত্মক পোস্ট করেন শিক্ষক দেলোয়ার হোসেন।

  1. পোস্টের ক্যাপশনে তিনি লিখেন, “এটা দিয়েই আমি গণভবনে বেগুনি বানিয়ে সংসদ ভবনে সাপ্লাই করি”

মুহূর্তর মধ্যে ওই শিক্ষকের এই পোস্টের স্ক্রিনশট ফেসবুকে ভাইরাল হলে সমালোচনার ঝড় উঠে।

এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। ব্যাপক সমালোচনার মুখে পরে ফেসবুক থেকে পোস্টটি মুছে দেন দেলোয়ার হোসেন।

এঘটনায় রোববার রাতে স্থানীয় ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেন বাদী হয়ে তাজহাট থানায় শিক্ষক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে অভিযোগ দায়ের করেন।

এ প্রসঙ্গে ইমরান বলেন, দেলোয়ার হোসেনের ব্যাঙ্গাত্মক ফেসবুক পোস্টের মাধ্যমে বর্তমান সরকার, জনগণ, আওয়ামী লীগসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবারের সম্মানহানি ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করা হয়েছে। প্রধানমন্ত্রী আমাদের মাতৃতূল্য নেত্রী। তার বিরুদ্ধে এই কটুক্তিমূলক পোস্ট করায় আমি ওইশিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণে থানায় অভিযোগ করেছি।

এ বিষয়ে শিক্ষক দেলোয়ার হোসেনের মুঠোফোন নম্বরে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। ঘটনার পর থেকে তিনি বাসায় নেই বলে জানিয়েছে স্থানীয়রা।

মহানগর পুলিশের তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল কাদের বলেন, শিক্ষক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। আমরা জিডি করে রংপুরের সাইবার ট্রাইব্যুনালে তদন্তের জন্য অনুমতি চাইবো। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )