1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
বুচায় নিহত অধিকাংশ মানুষকে গুলি করা হয় : ইউক্রেন পুলিশ প্রধান | Central News BD
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন

বুচায় নিহত অধিকাংশ মানুষকে গুলি করা হয় : ইউক্রেন পুলিশ প্রধান

ডেস্ক আন্তর্জাতিক
  • আপডেট সময় : শনিবার, ১৬ এপ্রিল, ২০২২
  • ৬৩ জন সংবাদটি পড়েছেন
ফাইল ছবি

বুচায় নিহত অধিকাংশ মানুষই বন্দুকের গুলিতে প্রাণ হারিয়েছেন। ইউক্রেনের রাজধানীর কাছে অবস্থিত শহরটি সম্প্রতি রুশ বাহিনীর কাছ থেকে পুনরূদ্ধার করার দাবি করা হয়েছে। শুক্রবার এ অঞ্চলের পুলিশ প্রধান একথা জানিয়েছেন। খবর এএফপি’র।

এক সংবাদ সম্মেলনে কিয়েভ আঞ্চলিক পুলিশ প্রধান আন্দ্রি নেবিতভ বলেন, সেখানে নিহতদের ‘৯৫ শতাংশ মানুষকে ¯œাইপার বা ছোট অস্ত্র দিয়ে গুলি করা হয়েছে।

তিনি আরো বলেন, ‘রাশিয়ার দখলদারিত্ব চলাকালে লোকজন গুলিবিদ্ধ হয়ে বিভিন্ন রাস্তায় পড়ে ছিল। এসব ঘটনা নথিভূক্ত করা হয়েছে। বর্তমান যুগে এ ধরনের অপরাধের ঘটনা আড়াল করা অসম্ভব। পর্যবেক্ষরা তাদেরকে দেখেছে এবং ক্যামেরা রেকর্ডও রয়েছে।

ফ্রান্সের জাতীয় সামরিক বাহিনীর ফরেনসিক বিভাগের একটি বিশেষজ্ঞ দল বিধ্বস্ত এ শহরের গণ কবর থেকে উদ্ধার করা লাশের পরিচয় জানতে কয়েকদিন ধারে পরীক্ষা-নিরীক্ষার কাজ করছে।

বুচায় রাশিয়ার আগ্রাসী বাহিনীর ভয়াবহ সহিংসতায় বিশ্ব স্তম্ভিত।

রাশিয়ার সামরিক বাহিনীর রক্তক্ষয়ী দখলদারিত্ব চলাকালে স্থানীয় বাসিন্দারা নিজেদের লাশগুলো সমাহিত করে। সেখানে এক মাসের দখলদারিত্বের পর ৩০ মার্চ রাশিয়ার সৈন্য প্রত্যাহার করা হয়।

তারা চলে যাওয়ার পর বেসামরিমক পোশাক পরিহিত মানুষের লাশগুলো বিভিন্ন রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায়। তাদের মধ্যে অনেকের হাত বাঁধা ছিল।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )