1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে হাম“লার হুম“কি মস্কোতে জড়িত থাকা জ“ঙ্গিদের | Central News BD
সোমবার, ১৭ জুন ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
মিয়ানমার সেন্টমার্টিনের কাছে যুদ্ধজাহাজ নিয়ে দেশের সার্বভৌমত্বের উপর আঘাত হানার চেষ্টা করছে- জিএম কাদের হাজীগণ আজ আরাফাত ময়দানে সমবেত হয়েছেন সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে- কাদের জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করবেন রাষ্ট্রপতি কোরবানির পশুর হাটে শেষ মুহুর্তে জমে উঠেছে বেচাকেনা, দামও সহনীয় পর্যায়ে সবুজ বাংলাদেশ গড়ে তুলুন- প্রধানমন্ত্রী পশুর হাটে অতিরিক্ত হাসিল আদায়ের অভিযোগে ১ লাখ জরিমানা টিকেট কালোবাজারি চক্রের দুই সদস্য গ্রেফতার গাজায় যুদ্ধের শোকসন্তপ্ত পরিবেশ ও তাপদাহের মাঝে সৌদি আরবে হজ শুরু ইসরায়েলে রকেট হামলা চালাল হিজবুল্লাহ

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে হাম“লার হুম“কি মস্কোতে জড়িত থাকা জ“ঙ্গিদের

সিএনবি ডেক্স
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
  • ২৮ জন সংবাদটি পড়েছেন

গত মার্চে মস্কোর বিখ্যাত ক্রকাস সিটি হলে জঙ্গি হামলা হয়েছিল। হামলায় অন্তত ১৪৩ জনের মৃত্যু হয়েছে। হামলার পর এর দায় স্বীকার করে নেয় আইএসআইএস-কে। ইসলামিক স্টেট (আইএসআইএস) এর সবচেয়ে সক্রিয় গ্রুপগুলোর একটি এই সংগঠন।

২০১৪ সালে আফগানিস্তানের পূর্বাঞ্চলে গঠিত এই সংগঠন আবার মাথাচাড়া দিয়ে উঠেছে। আগামী ৯ জুন নিউইয়র্কে ভারত ও পাকিস্তানের মধ্যকার টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে হামলার হুমকি দিয়েছে আইএসআইএস-কে।

নাসাউ কাউন্টি পুলিশ কমিশনার প্যাট্রিক রাইডার বলেছেন, বিশ্বব্যাপি প্রচারিত একটি ভিডিওতে ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালে ‘লোন ওলফ (নি:সঙ্গ নেকড়ে)-কে তার কাজ করার’ আহবান করতে বলেছে আইএসআইএস-কে।

লোন ওলফ হলো সন্ত্রাসী সংগঠনের সদস্য বা শুভাকাঙ্ক্ষী যারা সংগঠনের ইঙ্গিতে একা একাই বিভিন্ন মিশনে নামে। একা একা কাজ করে বলে, এদের খুঁজে পাওয়া বা ধরা কঠিন। এ কারণেই এভাবে ভিডিও বার্তা ছড়ানো হয়েছে, যেন সরাসরি যোগাযোগ না করেই হামলার নির্দেশনা ওই সম্ভাব্য হামলাকারীর কাছে পাঠানো যায়।

সিএনএন জানিয়েছে পুলিশ কমিশনার রাইডার জানিয়েছেন, গত এপ্রিলে প্রথম হামলার হুমকি দিয়েছিল জঙ্গি সংগঠনটি। সম্প্রতি নির্দিষ্ট করে ভারত-পাকিস্তান ম্যাচকে লক্ষ্য করে লোন ওলফকে পদক্ষেপ নেওয়ার আহবান জানিয়েছে সংগঠনটি।

নাসাউ কাউন্টির কর্মকর্তা ব্রুস ব্লেকম্যান জানিয়েছেন, তাঁরা সব হুমকিকে গুরুত্বের সঙ্গে দেখছে এবং এফবিআই, হোমল্যান্ড সিকিউরিটি এবং অন্যান্য গোয়েন্দা ও বাহিনীর সঙ্গে কাজ করছে।

তিনি জানিয়েছেন, ‘সারা বিশ্ব থেকে অনেকে অদল আসবে। বিশ্বের নানা প্রান্ত থেকে ভক্তরা নাসাউ কাউন্টিতে আসবে… নিরাপত্তার ব্যাপারে ছয় মাসের বেশি সময় ধরে আমরা মিটিং করছি, এত বড় একটি ইভেন্টের এমন নিরাপত্তা ইস্যু সৃষ্টি হতে পারে (এটা জেনেই নিয়মিত মিটিং করেছেন)। ’

এদিকে রাইডার রীতিমতো চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন জঙ্গি সংগঠনের উদ্দেশ্যে, ‘আমি নিশ্চয়তা দিতে পারি, আগামী ৯ জুন নাসাউ কাউন্টিতে সবচেয়ে নিরাপদ স্থান হবে স্টেডিয়াম।’

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )