1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
বিশ্বকাপে অধিনায়ক থাকছেন না কামিন্স | Central News BD
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:০৩ অপরাহ্ন

বিশ্বকাপে অধিনায়ক থাকছেন না কামিন্স

সিএনবি ডেস্ক, খেলাধুলা
  • আপডেট সময় : বুধবার, ১৩ মার্চ, ২০২৪
  • ১৮ জন সংবাদটি পড়েছেন

প্যাট কামিন্সের অধীনেই টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ওয়ানডে বিশ্বকাপ জয় করেছে অস্ট্রেলিয়া। দুই আসরেই কামিন্সের পারফর্ম্যান্স এবং নেতৃত্ব মুগ্ধ করেছে ক্রিকেট দুনিয়াকে। কামিন্সের পরিস্থিতি বুঝতে পারার ক্ষমতা, সতীর্থদের সঙ্গে সংযোগ, প্রতিপক্ষ সম্পর্কে ধারণা, সবমিলিয়ে তাকে করেছিল অনন্য এক অধিনায়ক। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া কামিন্সের নেতৃত্ব খেলবে এটাই ছিল ধারণা। 

কিন্তু অজি ক্রিকেটের হেড কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড জানালেন ভিন্ন কথা। কোচ জানালেন, ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলের অধিনায়ক হচ্ছেন মিচেল মার্শ। পুরোপুরি নিশ্চিত না করলেও ব্যাপারটি অনেকটাই পরিষ্কার।

কামিন্স নাকি মার্শ, টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার অধিনায়ক কে হবেন, তা নিয়ে বেশ কিছুদিন ধরেই প্রশ্ন ছিল। বিশ্বকাপ জেতানো অ্যারন ফিঞ্চের পর প্যাট কামিন্স দলকে নেতৃত্ব দিয়েছিলেন। তবে বিগত কয়েক মাসে বিভিন্ন সময় বিশ্রাম-ছুটি, সবকিছু মিলিয়ে টি-২০ থেকে দূরেই আছেন কামিন্স। এসময় ম্যাথু ওয়েড ও মিচেল মার্শ টি-টোয়েন্টি দলকে সামলেছেন। ২০২৩ থেকে অস্ট্রেলিয়াকে ৮টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন মার্শ।

সর্বশেষ বেশ কয়েকটি টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে এই ফরম্যাটে নেতৃত্ব দিয়েছেন মিচেল মার্শ। যে কারণে ম্যাকডোনাল্ড অনেকটা নিশ্চিত হয়েই বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে মার্শই অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিবেন, ‘আমার মনে হয়ে নেতৃত্বের ধারা মার্শের দিকেই যাচ্ছে। সে যেভাবে টি-টোয়েন্টি দলটা পরিচালনা করেছে, তাতে আমরা খুশি। আমার মনে হয় মার্শই বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিতে যাচ্ছে। এটা কেবলই এখন সময়ের ব্যাপার।’

 

কামিন্স অধিনায়ক না থাকলেও তাকে বিশ্বকাপে দেখা যেতে পারে। চলতি আইপিএলে তিনি থাকছেন, বিশ্বকাপের দল নির্বাচনে এই ফ্র্যাঞ্চাইজ আসরে নজর থাকবে কোচ  অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড এবং প্রধান নির্বাচক জর্জ বেইলির। টানা টেস্ট এবং ওয়ানডে থাকার কারণে টি-টোয়েন্টি থেকে কিছুটা আড়ালেই থাকছেন কামিন্স।

 

তবে বিশ্বকাপের মত বড় আসরে, তার মত একজন বোলারকে নিশ্চিতভাবেই দলে পেতে চাইবেন অস্ট্রেলিয়ার টিম ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে হয়ত অধিনায়ক না থেকেই বিশ্বকাপ মাতাবেন কামিন্স।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )