1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
প্রাণের উৎসবে মিলিত হলো কারমাইকেল কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা | Central News BD
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:০৭ অপরাহ্ন

প্রাণের উৎসবে মিলিত হলো কারমাইকেল কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা

মেজবাহুল হিমেল
  • আপডেট সময় : শনিবার, ১ জুলাই, ২০২৩
  • ৯১ জন সংবাদটি পড়েছেন
কারমাইকেল কলেজের ২০০১-০২ শিক্ষাবর্ষের সকল বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের পূনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার (১ জুলাই) সকালে বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে পুরো ক্যাম্পাস। এ সময় পুরনো বন্ধুদের কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন অনেকে।
পনের-বিশ বছর পর প্রিয় বন্ধুদের কাছে পেয়ে চলে আড্ডা-গল্প,সেলফিবাজি সহ নানা কার্যক্রম।
দুপুরে পুনর্মিলনীর উদ্বোধন করেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ রোজাইন।পরে কলেজের প্রয়াত শিক্ষক-শিক্ষার্থীদের উদ্দেশ্যে এক মিনিটে নীরবতা পালন শেষে পুনর্মিলনীর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কারমাইকেল কলেজ প্রাক্তন ছাত্র সমিতির সাধারণ সম্পাদক রাকিবুল সুলতান মানিক, সমিতির আঞ্চলিক সভাপতি ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক আবুল কাশেম, তিস্তা ইউনিভার্সিটির চেয়ারম্যান আশরাফুল আলম আল-আমিন, রাষ্ট্রবিভাগ বিজ্ঞানের শিক্ষক এম এ রউফ খান,রসায়ন বিভাগের শিক্ষক সমরেশ রায়সহ শিক্ষক ও প্রাক্তন শিক্ষার্থীরা।
দর্শন বিভাগের প্রাক্তন শিক্ষার্থী করবী শিমু বলেন,মনে একটা বিশ্বাস ছিল সবাই আবার এক জায়গায় আসবো। সবার সাথে দেখা হয়ে খুব ভালো লাগছে। বন্ধুত্বের এই বন্ধন যেন আজীবন অটুট থাকে।
সুমনা নামের প্রাক্তন আরেক শিক্ষার্থী জানান, পুরনো বন্ধুরা যেখানে এক হয়, সেখানটা আনন্দ উৎসবে পরিণত হয়। বহুদিন পর প্রিয় মুখগুলো দেখার কি যে আনন্দ, তা বলে বোঝানো যাবে না। এমন আয়োজনে থাকতে পেরে খুবই ভালো লাগছে।
দিনভর প্রিয় সতীর্থদের কাছে পেয়ে আনন্দে যেন আত্মহারা সবাই। সংস্কৃত অনুষ্ঠান শেষে  র‌্যাফেল ড্রতে আকর্ষণীয় পুরস্কার লাভ করে অনেক খুশি ভাগ্যবান ও ভাগ্যবতী শিক্ষার্থীরা। অনুষ্ঠানের ধারাবাহিকতা রক্ষা করে ভবিষ্যতেও এমন অনুষ্ঠান আয়োজনের দাবি তুলেন তারা।
কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক এম এ রউফ খান বলেন,প্রাক্তন শিক্ষার্থীদের  পদচারনায় আজ ক্যাম্পাস মুখরিত। আট বছরের চাকুরী জীবনে এই প্রথম এত বড় পুনর্মিলনী দেখলাম। অন্যান্য ব্যাচের শিক্ষার্থীরা যাতে আনন্দ উৎসবের ধারায় এই পুনর্মিলনী আয়োজন করতে পারে সেই আহ্বান জানান তিনি।
কারমাইকেল কলেজ প্রাক্তন ছাত্র সমিতির সাধারণ সম্পাদক রাকিবুল সুলতান মানিক বলেন, শতবর্ষ পার করা এই শিক্ষাপ্রতিষ্ঠান  শিক্ষার আলো ছড়িয়ে যাচ্ছে, এটা গৌরবের। এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ঐতিহ্যের ধারক হিসেবে দেশ ও মানুষের কল্যাণে কাজ করে চলেছেন।
কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ রোজাইন বলেন,আমি খুবই আনন্দিত। আমিও এই কলেজের শিক্ষার্থী ছিলাম একসময়। আজ প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলায় এই উচ্ছ্বাস দেখে পুরনো দিনে ফিরে যাচ্ছি।
অন্যান্য শিক্ষাবর্ষের প্রাক্তন শিক্ষার্থীরা এমন উদ্যোগ নিলে তাদের তাদের সহায়তা করার কথা ও জানান তিনি।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )