1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
প্ররোচনাকারী অপারেটরের গ্রেফতার দাবি | Central News BD
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন

প্ররোচনাকারী অপারেটরের গ্রেফতার দাবি

নিজস্ব প্রতিবেদক, রংপুর
  • আপডেট সময় : শনিবার, ২ এপ্রিল, ২০২২
  • ৪৬ জন সংবাদটি পড়েছেন

রাজশাহীর গোদাগাড়ীতে বিষপানে আদিবাসী দুই কৃষকের আত্মহত্যার ঘটনার প্ররোচনাকারী সাখাওয়াত হোসেনকে দ্রুত গ্রেফতারসহ বিচারের দাবিতে রংপুরে মানববন্ধন সমাবেশ করেছেন জাতীয় আদিবাসী পরিষদ।

শনিবার দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে জাতীয় আদিবাসী পরিষদ রংপুর সদর উপজেলা কমিটি এই মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধন থেকে অভিযোগ করা হয়, বোরো চাষাবাদে গভীর নলকূপের না পেয়ে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার নিমঘুটু গ্রামে গত ২৩ মার্চ আদিবাসী কৃষক অভিনাথ মার্ডি ও রবি মার্ডি বিষপানে আত্মহত্যা করেন।

এ ঘটনায় মামলা দায়ের হলেও পুলিশ অজ্ঞাত কারণে আত্মহত্যার প্ররোচনা দেওয়া পাম্প অপারেটর আসামি সাখাওয়াত হোসেনকে গ্রেফতার করেনি। বরং ঘটনার পর থেকে আসামি পুলিশের সামনে চলাফেরা করলেও তাকে গ্রেফতার না করে উল্টো আত্মগোপনে যেতে সহায়তা করেছে।

আরও পড়ুন:

একসঙ্গে এক মাসের পণ্য কিনতে নিষেধ করলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

মানববন্ধনে বক্তব্য রাখেন; জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা আশোক সরকার, রংপুর সদর উপজেলা কমিটির সভাপতি আলাল সিং, সাধারণ সম্পাদক বিমল খালকো, সাংগঠনিক সম্পাদক তুলিপ এক্কা, জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট মনিলাল দাস প্রমুখ।

এছাড়াও মানববন্ধনে একাত্ত্বতা প্রকাশ করেন; ওয়াকার্স পার্টির জেলা সভাপতি নজরুল ইসলাম হক্কানী, জাতীয় প্রতিবন্ধী ফোরামের কেন্দ্রীয় নির্বাহী সদস্য সুশান্ত ভৌমিক, তিস্তা বাঁচাও নদী বাঁচাও সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক সাফিয়ার রহমান, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ রংপুর জেলার সাধারণ সম্পাদক স্বপন কুমার, যুব মৈত্রীর জেলা আহ্বায়ক বখতিয়ার হোসেন শিশির প্রমুখ।

বক্তারা বলেন, আদিবাসী কৃষকদেরকে চাষাবাদের জন্য গভীর নলকূপের পানি ঠিক মতো সরবরাহ করা হয় না। ফসল উৎপাদনে পানি না পাওয়ায় বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়ে আসছেন সেখানকার কৃষকেরা। পানির অভাবে বরেন্দ্র অঞ্চলের আদিবাসী কৃষকদের অনেককে চাষাবাদ ছেড়ে দিয়ে জমি বিক্রি করাতে বাধ্য করা হয়েছে।

ধানের জমিতে পানি সেচ দেওয়ার জন্য বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) অপারেটর সাখাওয়াতের কাছে ১২ দিন ধরে ঘুরছিলেন কৃষক অভিনাথ ও রবি। কিন্তু তাদের সেচের পানির দেওয়া হয়নি।

পানি শুন্য ফসলি জমি বিবর্ণ হতে থাকে। সবশেষ ২৩ মার্চ আবারো পাম্প অপারেটরের কাছে সেচের পানির জন্য যান তারা। কিন্তু পানির ব্যবস্থা না করে দেয়ায় রাগে-ক্ষোভে বিষপান করেন অভিনাথ মার্ডি (৩০) ও তার চাচাতো ভাই রবি মার্ডি (৩২।

এ ঘটনার জন্য পাম্প অপারেটর সাখাওয়াত হোসেনকে দায়ী করেন বক্তারা। অবিলম্বের তাকে গ্রেফতার করে বিচারের আওতায় আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )