1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
পিএসজির সাথে চুক্তি নবায়ন করছেন না এমবাপ্পে | Central News BD
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন

পিএসজির সাথে চুক্তি নবায়ন করছেন না এমবাপ্পে

সিএনবি ডেস্ক, খেলাধুলা
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩
  • ২২ জন সংবাদটি পড়েছেন

পিএসজির সাথে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। ইতোমধ্যেই নিজের এই সিদ্ধান্তের কথা এমবাপ্পে ক্লাবকে জানিয়ে দিয়েছেন। এবারের গ্রীষ্মে লিওনের মেসির পাশাপাশি এমবাপ্পের ক্লাব ছাড়া নিয়ে যে গুঞ্জন ছিল তা সত্যি হলো।

২৪ বছর বয়সী ফরাসি এই স্ট্রাইকারের সাথে পিএসজির বর্তমান চুক্তির মেয়াদ আগামী মৌসুমের পরে শেষ হয়ে যেত। যদিও চুক্তি অনুযায়ী আরো এক বছরের জন্য তা বৃদ্ধির শর্ত ছিল। কিন্তু এমবাপ্পে তা মেনে নেয়নি। এমবাপ্পে নতুন চুক্তিতে স্বাক্ষর না করায় আগামী বছর ফ্রি-ট্রান্সফারে তাকে ছেড়ে দেবার ঝুঁকি ছিল। সে কারনেই এবারের গ্রীষ্মেই পিএসজি এমবাপ্পেকে অন্য ক্লাবের কাছে বিক্রি করে দেবার সুযোগ কাজে লাগাতে চায়। চুক্তি নবায়ন না করার বিষয়টি পত্রের মাধ্যমে লিখিতভাবে ক্লাবকে জানিয়েছেন এমবাপ্পে। আর সেটাই ফরাসি দৈনিক এল’ইকুয়েপ প্রকাশ করেছে। মেসিকে ইন্টার মিয়ামির কাছে ছাড়া পর এবার এমবাপ্পের ক্লাব ছাড়ার সিদ্ধান্তে কার্যত পিএসজির ক্ষতিই হলো। চূড়ান্ত সিদ্ধান্ত নিতে এমবাপ্পের হাতে ৩১ জুলাই পর্যন্ত সময় রয়েছে।

মূলত গত মৌসুম থেকেই এমবাপ্পের পিএসজি ছাড়া নিয়ে আলোচনা শুরু হয়। গত মৌসুমে একেবারে শেষ মুহূর্তে রিয়াল মাদ্রিদের সাথে আলোচনা বন্ধ করে পিএসজির সাথে চুক্তি নবায়ন করে বিস্ময়ের জন্ম দিয়েছিলেন এমবাপ্পে। এবারও এমবাপ্পেকে দলে পেতে রিয়ালই এগিয়ে রয়েছে। গতবারের ভুল এবার আর করতে চায়না লস ব্ল্যাঙ্কোসরা। সোমবার সন্ধ্যায় পিএসজিকে নিজের সিদ্ধান্তের কথা জানানোর পর অবশ্য তাৎক্ষনিক ভাবে এমবাপ্পের কোন প্রতিক্রিয়া জানা যায়নি।

মেসি-এমবাপ্পেকে হারানোর পর ব্রাজিলিয়ান তারকা নেইমারকে নিয়েও পিএসজি দু:শ্চিন্তায় রয়েছে। ২০২৫ সাল পর্যন্ত নেইমারের সাথে চুক্তি থাকলেও পার্ক ডি প্রিন্সেসে তার ভবিষ্যত নিয়ে শঙ্কা রয়েছে। আসন্ন গ্রীষ্মে নেইমারের দলত্যাগ নিয়েও গুঞ্জন রয়েছে। বার্সেলোনা থেকে ২০১৭ সালে বিশ্ব রেকর্ড ফি ২২২ মিলিয়ন ইউরোতে পিএসজিতে আসার পর থেকে ইনজুরি পিছু ছাড়েনি নেইমারের। পিএসজির হয়ে এ পর্যন্ত ১৭৩ ম্যাচে ১১৮ গোল করেছেন নেইমার। কিন্তু ইনজুরি অথবা নিষেধাজ্ঞার কারনে ১০০রও বেশী ম্যাচ মিস করেছেন।

এমবাপ্পের ক্লাব ছাড়ার এই ঘোষনায় ফরাসি লিগ জয় সত্তেও মাঠ ও মাঠের বাইরে কঠিন একটি মৌসুম কাটানো কাতারি মালিকানাধীন ক্লাবটি বেশ অস্বস্তিতে পড়লো। চ্যাম্পিয়ন্স লিগে আরো একটি ব্যর্থতার পর কোচ ক্রিস্টোফার গাল্টিয়ারের উত্তরসূরী খোঁজার কাজও ইতোমধ্যেই শুরু হয়েছে। বায়ার্ন মিউনিখের কাছে শেষ ষোলতে বিদায় নেয়াটা ছিল দারুন হতাশার। ফ্রেঞ্চ কাপেও একই পর্যায়ে থেকে বিদায় নিতে হয়েছে।

২০১৭ সালে আগস্টে মোনাকো থেকে এক বছরের ধারে পিএসজিতে খেলতে এসেছিলেন এমবাপ্পে। পরের বছরই ১৮০ মিলিয়ণ ইউরোতে তিনি পিএসজিতে স্থায়ী হন। ২০১৮ সালে টিনএজার হিসেবে তিনি ফ্রান্সকে বিশ্বকাপের শিরোপা উপহার দেন। তারপর থেকেই নিজেকে বিশ্ব ফুটবলে অন্যতম শীর্ষসারির একজন ফরোয়ার্ড হিসেবে পরিচিত করে তুলেন। ২০২২ কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার কাছে ফ্রান্স পরাজিত হলেও এমবাপ্পে হ্যাটট্রিক করেছিলেন। পিএসজিকে এ বছর ১১তম ফরাসি লিগ শিরোপা উপহার দিয়েছেন। কিন্তু গত মাসেই এমবাপ্পে ২০২৪ সালে ক্লাব ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন।

টানা চতুর্থবারের মত লিগ ওয়ানের বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হয়েছেন এমবাপ্পে। ইউরো বাছাইপর্বে অংশ নিতে এমবাপ্পে এখন ফ্রান্স জাতীয় দলের ক্যাম্পে রয়েছেন। কোচ দিদিয়ের দেশ্যমের অধীনে ইতোমধ্যেই গতকাল থেকে অনুশীলন শুরু করেছে ফ্রান্স।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )