1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
পানি অপচয় করলেই জরিমানা ৫ হাজার টাকা | Central News BD
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন

পানি অপচয় করলেই জরিমানা ৫ হাজার টাকা

ফিচার ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২
  • ১৩১ জন সংবাদটি পড়েছেন
পানির অপচয় সংগুহীত ছবি
পানির অপচয় সংগুহীত ছবি

এখন থেকে কেউ পানি অপচয় করলে তাকে ৫ হাজার টাকা জরিমানার আইন করা হয়েছে তবে ছিলো না তার বাস্তবায়ন তবে এখন থেকে এই আইনের কঠোর বাস্তবায়ন করবে পৌরসভা।

আজ শুক্রবার(১৫এপ্রিল) থেকে এ ক্যাম্পেইন চালু করা হচ্ছে। মানুষের পানির অপচয় ঠেকাতে বড় সিদ্ধান্ত নিয়েছে ভারতের চন্ডিগড় পৌরসভা।

গরম বাড়তেই ভারতে শুরু হয়েছে পানির অভাব। এ বিষয়টি মাথায় রেখেই পানির অপচয় ঠেকাতে আজ থেকে অভিযান শুরু করছে চন্ডিগড় পৌরসভা। চন্ডিগড়ে এখন যদি কেউ পানি অপচয় করে, তাহলে তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হবে।

চন্ডিগড় মিউনিসিপ্যাল কর্পোরেশন এর জন্য একটি বিশেষ দল গঠন করেছে। পানির অপচয় ঠেকাতে এই দলটি প্রচারাভিযান চালাবে এবং যারা পানি অপচয় করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।

পানি সরবরাহের লাইনে যারা সরাসরি বুস্টার পাম্প বসিয়েছেন তাদের শাস্তির মুখোমুখি হতে হবে। কারও ছাদে ট্যাংক থেকে পানি পড়তে দেখা গেলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

মহারাষ্ট্রের প্রত্যন্ত অঞ্চল থেকে পানি সঙ্কটের খবর আসছে। তাদের পরিস্থিতি দেখলে বোঝা যাচ্ছে মানুষ পানির জন্য কতটা হিমশিম খাচ্ছে। কোথাও কোথাও মানুষ পানির জন্য কুয়োতে নামছেন বলেও জানা যাচ্ছে। এভাবে তারা নিজের জীবন ঝুঁকির মধ্যে ফেলছেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )