1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
পাঠানোর ১৫ মিনিটের মধ্যে এডিট করা যাবে মেসেজ | Central News BD
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :

পাঠানোর ১৫ মিনিটের মধ্যে এডিট করা যাবে মেসেজ

সিএনবি ডেক্স
  • আপডেট সময় : রবিবার, ৯ জুন, ২০২৪
  • ২৭ জন সংবাদটি পড়েছেন

অনেকদিন ধরেই মেসেজ এডিটিং সুবিধা পেয়ে আসছেন আইফোন ব্যবহারকারীরা। এবার অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও এমন সুবিধা পেত যাচ্ছেন। গুগল মেসেজ ও আরসিএসের মাধ্যমে শিগগিরই সবার জন্য এই মেসেজ এডিটিং ফিচার চালু হবে।

 

সম্প্রতি অ্যান্ড্রয়েডে বেশ কয়েকটি নতুন ফিচার যুক্ত করে গুগল। এর মধ্যে অন্যতম টেক্সট মেসেজ এডিটিং। মেসেজ পাঠানোর পরবর্তী ১৫ মিনিটের মধ্যে এডিট করার এই সুবিধা দেওয়া হবে।

 

নতুন ফিচারে মেসেজ এডিটিং সহজ হবে বলে মনে করেন সংশ্লিষ্টরা। যে মেসেজটি এডিট করা প্রয়োজন সেটির ওপর অনেকক্ষণ চাপ দিয়ে ধরে রাখলে এডিট আইকন দেখা যাবে। এরপর এডিটিংয়ের অপশন চালু হবে। তবে যাকে মেসেজ পাঠানো হবে ওই ব্যবহারকারীদের ফিচারটি চালু রাখতে হবে।

 

প্রযুক্তি বিশ্লেষকদের মতে, নতুন এ ফিচার কার্যকর হলে গুগল মেসেজ ব্যবহার আরও সহজ হয়ে উঠবে। পাশাপাশি কোনো ভুল মেসেজ পাঠানোর পর সেটি ডিলিট করা এবং নতুন করে লেখার বিড়ম্বনা এড়ানো যাবে।


গুগল আরসিএসের মাধ্যমে পাঠানো মেসেজে এই সুবিধা পাওয়া যাবে। আরসিএস মেসেজিংয়ের পাশাপাশি গুগল হোম কন্ট্রোলেও নতুন ফিচার যুক্ত করছে গুগল। নতুন আপডেটের অংশ হিসেবে গুগল হোমে ‘ফেভারিট উইজেট’ যুক্ত করা হয়েছে। এর মাধ্যমে পছন্দের স্মার্ট ডিভাইসগুলো নিয়ন্ত্রণ করা যাবে। পর্যায়ক্রমে সব ডিভাইসে ফিচারটি চালু করা হবে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )