1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
পাঁচ বছর পর রংপুর জেলা ও মহানগর বিএনপির আহবায়ক কমিটি গঠন | Central News BD
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১২:১০ অপরাহ্ন
শিরোনাম :
মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে কথা বলার অধিকার কে দিয়েছে: প্রধানমন্ত্রী রংপুরে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যান্ডার পর স্বামীর আত্মহত্যা বলে প্রচারনা কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলা রংপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপন বেরোবিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের গণপদযাত্রা ও স্মারকলিপি প্রদান গুলির ঘটনায় মুখ খুললেন ডোনাল্ড ট্রাম্প আজ গণপদযাত্রা করে রাষ্ট্রপতিকে স্মারকলিপি দেবে কোটা আন্দোলরকারীরা আজ সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের ৫ম মৃত্যুবার্ষিকী হামাসকে ‘সন্ত্রাসী সংগঠন’ ঘোষণা আর্জেন্টিনার রংপুরের বীর মুক্তিযোদ্ধাগণের সাথে রংপুর জেলার নবাগত পুলিশ সুপারে মতবিনিময় সভা।

পাঁচ বছর পর রংপুর জেলা ও মহানগর বিএনপির আহবায়ক কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, রংপুর
  • আপডেট সময় : শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২
  • ১৯৫ জন সংবাদটি পড়েছেন
সামসুজ্জামান সামু আহ্বায়ক ও অ্যাডভোকেট মাহফুজ উন-নবী ডন সদস্য সচিব।

দীর্ঘ পাঁচ বছর পর রংপুর জেলা ও মহানগর বিএনপির মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে জেলা ও মহানগরের নতুন কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।

ঘোষিত জেলা বিএনপির কমিটিতে সাইফুল ইসলামকে আহ্বায়ক এবং আনিছুর রহমান লাকুকে সদস্য সচিব করা হয়েছে। জেলার ৩৬ সদস্য বিশিষ্ট কমিটিতে হাজী আফসার আলী সিনিয়র যুগ্ম আহ্বায়ক হিসেবে মনোনীত হয়েছেন।

এছাড়া সামসুজ্জামান সামুকে আহ্বায়ক ও অ্যাডভোকেট মাহফুজ উন-নবী ডনকে সদস্য সচিব করে ৪২ সদস্য বিশিষ্ট রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি অনুমোদন করা হয়েছে। নতুন এই কমিটিতে মহানগরের সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু সিনিয়র যুগ্ম আহ্বায়ক এবং জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক রইচ আহমেদ যুগ্ম আহ্বায়ক পদে রয়েছেন।

শুক্রবার (১৫ এপ্রিল) দুপুরে গণমাধ্যমে পাঠানো বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কমিটি অনুমোদনের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদ্যমান কমিটি বিলুপ্ত করে রংপুর জেলা ও মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি অনুমোদিত হয়েছে।

রংপুর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্য সদস্যরা হলেন- অধ্যাপক পরিতোষ চক্রবর্তী, মোহাম্মদ আলী সরকার, সাইদা রহমান জোসনা, ওয়াহেদুজ্জামান মাবু, এমদাদুল হক ভরসা অ্যাডভোকেট আফতাব উদ্দিন, মামুনুর রশিদ মামুন, কাজী খয়রাত হোসেন, মিজানুর রহমান রন্টু, সাখাওয়াত হোসেন শাহান, আমিনুল ইসলাম রাঙ্গাসহ ৩৩ জন।

আারও পড়ুন:

বিএনপির অনেক নেতাই জঙ্গী সন্ত্রাসের সঙ্গে জড়িত: ইনু

এছাড়া রংপুর মহানগর বিএনপির ঘোষিত কমিটিতে সদস্যের তালিকায় রয়েছেন, রিটা রহমান, রুহুল আমিন বাবলু, কাওছার জামান বাবলা, নূর মোহাম্মদ (বীর মুক্তিযোদ্ধা), সুলতান আলম বুলবুল, সালেকুজ্জামান সালেক, অ্যাডভোকেট রেজেকা সুলতানা ফেন্সী, আনছার আলী (বীর মুক্তিযোদ্ধা), মোস্তাফিজার রহমান মোস্তফা, অধ্যক্ষ মকবুর হোসেন, অধ্যাপক ডা. আকমল হাবিব চৌধুরীসহ ৩৬ জন।

প্রসঙ্গত, এর আগে ২০১৭ সালের ২৬ মে কোনো সম্মেলন ও কাউন্সিল ছাড়াই রংপুর জেলা ও মহানগর বিএনপির কমিটি অনুমোদন করা হয়েছিল। ওই কমিটিতে সাইফুল ইসলামকে সভাপতি ও রইছ আহম্মেদকে সাধারণ সম্পাদক করে রংপুর জেলা বিএনপি এবং বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনকে (প্রয়াত) সভাপতি ও শহীদুল ইসলাম মিজুকে সাধারণ সম্পাদক করে মহানগর বিএনপি কমিটি গঠন করা হয়েছিল।

গত বছরের ১৯ ফেব্রুয়ারি রংপুরের একটি হোটেলে জেলা বিএনপির নেতাদের সাথে অনুষ্ঠিত রুদ্ধদ্বার বৈঠকে নতুন আহ্বায়ক কমিটি গঠনের ইঙ্গিত দিয়েছিলেন দলের ভাইস চেয়ারম্যান ডা. এজেড এম জাহিদ হোসেন। পূর্ণাঙ্গ কমিটি গঠনে ব্যর্থতা ও তৃণমূল পর্যায়ে কমিটি না করাসহ বিভিন্ন কারণে রংপুর জেলা ও মহানগর বিএনপির কমিটি বাতিলের আভাস দিয়েছিলেন তিনি।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )