1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
পরিবেশ রক্ষায় টুঙ্গিপাড়ায় ১ হাজার বৃক্ষের চারা রোপণ শুরু | Central News BD
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে কথা বলার অধিকার কে দিয়েছে: প্রধানমন্ত্রী রংপুরে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যান্ডার পর স্বামীর আত্মহত্যা বলে প্রচারনা কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলা রংপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপন বেরোবিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের গণপদযাত্রা ও স্মারকলিপি প্রদান গুলির ঘটনায় মুখ খুললেন ডোনাল্ড ট্রাম্প আজ গণপদযাত্রা করে রাষ্ট্রপতিকে স্মারকলিপি দেবে কোটা আন্দোলরকারীরা আজ সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের ৫ম মৃত্যুবার্ষিকী হামাসকে ‘সন্ত্রাসী সংগঠন’ ঘোষণা আর্জেন্টিনার রংপুরের বীর মুক্তিযোদ্ধাগণের সাথে রংপুর জেলার নবাগত পুলিশ সুপারে মতবিনিময় সভা।

পরিবেশ রক্ষায় টুঙ্গিপাড়ায় ১ হাজার বৃক্ষের চারা রোপণ শুরু

সিএনবি ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩
  • ২৩ জন সংবাদটি পড়েছেন

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গতকাল পরিবেশের ভারসাম্য রক্ষায় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) ১ হাজার বৃক্ষের চারা রোপণ কর্মসূচি শুরু করেছে।

আগামী ২০ জুলাইয়ের মধ্যে টুঙ্গিপাড়া উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সড়কের পাশে ১ হাজার বৃক্ষের চারা রোপণ কর্মসূচি সম্পন্ন করবে ব্যাংক কর্তৃপক্ষ।

সোমবার বিকেল ৫টায় টুঙ্গিপাড়া উপজেলার কুশলী খান সাহেব শেখ মোশাররফ হোসেন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বৃক্ষের চারা রোপণ করে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

এ সময়  গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ জোবায়ের আহমেদ, গোপালগঞ্জ পৌরসভার মেয়র শেখ রকিব হোসেন, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক গোপালগঞ্জ শাখার ব্যবস্থাপক মোল্লা ফজলুল হক মুকুল, কুশলী খান সাহেব শেখ মোশাররফ হোসেন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শংকর কুমার সাহাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক গোপালগঞ্জ শাখার ব্যবস্থাপক মোল্লা ফজলুল হক মুকুল বলেন, বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) সমাজিক দায়িত্বের অংশ হিসেবে এ বছর কৃষি ক্ষেত্রে সহায়তা প্রদান মূলক প্রকল্প ‘ ভারসাম্য নতুন জানালা’ বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করেছে।

এ প্রকল্পের লক্ষ্য দেশের খাদ্য নিরাপত্তা, উন্নত পুষ্টিমান নিশ্চিত করণ এবং জলবায়ূ সহিষ্ণু টেকসই কৃষির প্রসার ঘটানো। পাশাপাশি বৃক্ষ রোপণ করা। ওই কর্মকর্তা আরো বলেন, এ প্রকল্পের অধীনে সারাদেশের ৫০ টি নির্বাচিত উপজেলাকে মডেল এলাকা হিসেবে গড়ে তোলা হবে।

পরিবেশের ভারসাম্য রক্ষায় প্রতি উপজেলায় ১ হাজার করে সারদেশে মোট ৫০ হাজার ফলজ, বনজ ও স্থানীয় চাহিদার ভিত্তিতে অন্যান্য বৃক্ষ রোপণ করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলাকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গর্বিত জন্মস্থান হিসেবে আমাদের ব্যাংক মডেল উপজেলা নির্বাচিত করে ১ হাজার বৃক্ষের চারা রোপণ কর্মসূচি শুরু করা হয়েছে। আজ মঙ্গলবার আমরা টুঙ্গিপাড়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সড়কের পাশে শতাধিক বৃক্ষের চারা রোপণ করব।

আগামী ২০ জুলাইয়ের মধ্যে টুঙ্গিপাড়া উপজেলায়  ১ হাজার বৃক্ষের চারা রোপণ কর্মসূিচ সফলভাবে সম্পন্ন করা হবে বলে জানান ওই ব্যাংক কর্মকর্তা।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )