1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন সাবেক গোয়েন্দা প্রধান ডিক শুফ | Central News BD
রবিবার, ১৬ জুন ২০২৪, ১১:৫০ অপরাহ্ন
শিরোনাম :
মিয়ানমার সেন্টমার্টিনের কাছে যুদ্ধজাহাজ নিয়ে দেশের সার্বভৌমত্বের উপর আঘাত হানার চেষ্টা করছে- জিএম কাদের হাজীগণ আজ আরাফাত ময়দানে সমবেত হয়েছেন সেন্টমার্টিনে মিয়ানমারের গোলাগুলি, প্রয়োজনে জবাব দেয়া হবে- কাদের জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করবেন রাষ্ট্রপতি কোরবানির পশুর হাটে শেষ মুহুর্তে জমে উঠেছে বেচাকেনা, দামও সহনীয় পর্যায়ে সবুজ বাংলাদেশ গড়ে তুলুন- প্রধানমন্ত্রী পশুর হাটে অতিরিক্ত হাসিল আদায়ের অভিযোগে ১ লাখ জরিমানা টিকেট কালোবাজারি চক্রের দুই সদস্য গ্রেফতার গাজায় যুদ্ধের শোকসন্তপ্ত পরিবেশ ও তাপদাহের মাঝে সৌদি আরবে হজ শুরু ইসরায়েলে রকেট হামলা চালাল হিজবুল্লাহ

নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন সাবেক গোয়েন্দা প্রধান ডিক শুফ

সিএনবি ডেক্স
  • আপডেট সময় : বুধবার, ২৯ মে, ২০২৪
  • ৩৯ জন সংবাদটি পড়েছেন

নেদারল্যান্ডসের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে দেশটির সাবেক গোয়েন্দা প্রধান ডিক শুফকে মনোনয়ন দিয়েছে ডানপন্থী দলগুলোর জোট। প্রায় ছয় মাস বিতর্কের পর জোট তাঁকে মনোনয়ন দিল। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

৬৭ বছর বয়সী শুফ বর্তমানে নেদারল্যান্ডসের বিচার মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি এর আগে গোয়েন্দা বিভাগ ও অভিবাসন পরিষেবার প্রধান ছিলেন। শুফ বিদায়ী প্রধানমন্ত্রী মার্ক রুটের উত্তরাধিকারী হবেন।

নতুন সরকার গঠনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের প্রধান রিচার্ড ভ্যান জোওল গতকাল মঙ্গলবার বলেন, ‘পার্লামেন্টের জোট নেতাদের সুপারিশে ও সমর্থনে ডিক শুফকে পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে। তাঁকেও এ দায়িত্ব নিতে আগ্রহী দেখা গেছে।’

গত নভেম্বরের নির্বাচনে জয়ী হওয়া সত্ত্বেও অতি ডানপন্থী নেতা গির্ট ওয়াইল্ডার্স প্রধানমন্ত্রী হওয়ার সুযোগ ছেড়ে দেন। তিনি ও তাঁর জোটের অন্যান্য নেতারা বলেন, বামপন্থী লেবার পার্টি থেকে এলেও ডিক শুফ অত্যন্ত দক্ষ একজন নেতা। তিনি নিঃসন্দেহে নেদারল্যান্ডনের উন্নয়নের পাশাপাশি বিদেশি হুমকি মোকাবিলা করতেও সক্ষম হবেন।

ডিক শুফ এখন চারটি ডানপন্থী জোটের অংশীদারদের সঙ্গে নিয়ে সরকার গঠন করবেন। ডাচ পার্লামেন্টের নিম্নকক্ষের ১৫০ আসনের মধ্যে ৮৮টি আসন রয়েছে এই জোটের।

গতকাল এক সংবাদ সম্মেলনে শুফ বলেন, নেদারল্যান্ডনের সবচেয়ে কঠিন অভিবাসন নীতি বাস্তবায়নের সিদ্ধান্ত নিয়েছে জোট। এর অর্থ হচ্ছে কৃষকদের নিরাপত্তাসহ সব মানুষের নিরাপত্তা এবং আন্তর্জাতিক নিরাপত্তার দিকে নজর দেওয়া। আমি সরকার গঠনের পর অভিবাসন নীতি বাস্তবায়নের সর্বোচ্চ চেষ্টা করব।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )