1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
নির্মাণ সামগ্রীর দাম না কমলে উন্নয়ন মূলক কাজ বন্ধের হুঁশিয়ারি | Central News BD
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১০:১১ অপরাহ্ন

নির্মাণ সামগ্রীর দাম না কমলে উন্নয়ন মূলক কাজ বন্ধের হুঁশিয়ারি

নিজস্ব প্রতিবেদক, রংপুর
  • আপডেট সময় : শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ৪৯ জন সংবাদটি পড়েছেন
আগামী পাঁচ দিনের মধ্যে ইট, পাথর, রড়, সিমেন্ট, বিটুমিনসহ বিভিন্ন নির্মাণ সামগ্রীর দাম কমানোর দাবিতে রংপুর ঠিকাদার সমিতির সংবাদ সম্মেলন।

আগামী পাঁচ দিনের মধ্যে ইট, পাথর, রড়, সিমেন্ট, বিটুমিনসহ বিভিন্ন নির্মাণ সামগ্রীর দাম কমানো না হলে ২৪ মার্চ থেকে চলমান উন্নয়ন মূলক সকল কর্মকান্ড বন্ধ রাখার হুঁশিয়ারি দিয়েছেন রংপুর ঠিকাদার সমিতি। দাম না কমলে বিনিয়োগ করা মূলধন ফেরতসহ শতকরা ১০ ভাগ লভ্যাংশ ও বর্তমান বাজার অনুযায়ী দরপত্রে প্রাক্কলিত মূল্যের সঙ্গে সমতা ফেরাতে অতিরিক্ত অর্থ সংযোজনের দাবি জানানো হয়।

শনিবার ১৯ মার্চ দুপুরে রংপুর নগরীর একটি হোটেলে আয়েজিত সংবাদ সম্মেলন থেকে দাবি তুলে ধরে উন্নয়ন সচল রাখতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেন সমিতি রসদস্য সচিব রইচ আহমেদ। এসময় দাবি আদায়ে ২১ মার্চ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান এবং ২৩ মার্চ সিটি করপোরেশন, গণপূর্ত এবং এলজিইডিতে অবস্থান কর্মসূচি ঘোষণা করে সংগঠনটির সদস্য সচিব।

এর আগে লিখিত বক্তব্যে রংপুর ঠিকাদার সমিতির আহ্বায়কর ফিকুল ইসলাম দুলাল বলেন, সরকার কর্তৃক নির্ধারিত দরে ঠিকাদাররা দরপত্র জমা দিয়ে বিভিন্ন অবকাঠামো নির্মাণের কাজ করছেন। কিন্তু সাম্প্রতিক সময়ে প্রতিটি নির্মাণ সামগ্রীর অস্বাভা বিকমূল বৃদ্ধি দর পত্রের চুক্তিমূল্য থেকে শতকরা ৪০ ভাগবৃদ্ধি পেয়েছে। এ পরিস্থিতিতে যে ঠিকাদারের যত টাকার কাজ, তিনি অনুপাতিক হারে তত টাকার পুঁজি হারাতে বসেছেন।

তিনি আরো বলেন, মাত্র দেড় মাসের ব্যবধানে ইট, রড়, সিমেন্ট,পাথর, বিটুবিন, বালু, এমএস সীট, জিআই সীট, টাইলস, থাই, গ্লাস, রং, ফ্লাটবার ও এ্যাঙ্গেলসহ বিভিন্ন নির্মাণ সামগ্রীর মূল্য প্রকারভেদে ২০ হতে ৮০% দাম বেড়েছে। এত স্বল্প সময়ের মধ্যে এরকম অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ইতো পূর্বে কখনো হয়নি। এ পরিস্থিতিতে চরম আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন ঠিকাদাররা। দাম কমানো না হলে ঠিকাদাররা কাজ বন্ধ রাখতে বাধ্য হবেন। এতে দেশের চলমান উন্নয়ন বাধাগ্রস্ত হবে। তাই ঠিকাদারদের মানবিক দিক বিবেচনা করে অনতিবিলম্বে যাবতীয় নির্মাণ সামগ্রীর দাম কমানোর দাবি জানান সমিতির আহ্বায়ক। এসময় উপস্থিত ছিলেন, সমিতির যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম মিঠু, খায়রুলকবীর রানা, মনজুর আহমেদ আজাদ প্রমুখ।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )