1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
নিরাপদ সড়ক আন্দোলনকালে উস্কানি : বিএনপি নেতা আমীর খসরুর বিচার শুরু  | Central News BD
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :

নিরাপদ সড়ক আন্দোলনকালে উস্কানি : বিএনপি নেতা আমীর খসরুর বিচার শুরু 

সিএনবি ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১২ জুন, ২০২৩
  • ৩১ জন সংবাদটি পড়েছেন

২০১৮ সালে নিরাপদ সড়কের দাবিতে ছড়িয়ে পড়া আন্দোলনের সময় ফোনালাপে শিক্ষার্থীদের উসকানি দেওয়ার অভিযোগে দায়ের করা  মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং সাবেক ছাত্রদল নেতা ব্যারিস্টার মিলহানুর রহমান নাওমীর বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়েছে।

সোমবার (১২ জুন) দ্বিতীয় অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ মুহাম্মদ আমিরুল ইসলামের আদালতে এ অভিযোগ গঠন করা হয়। এ সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট হাবিবুর রহমান জানান, ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) ধারায় দুজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। এর মধ্য দিয়ে মামলাটির বিচার প্রক্রিয়া শুরু হলো।

আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ২৯ জুলাই ঢাকার বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়।

এরপর নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা আন্দোলন শুরু করে। আন্দোলনের মধ্যে আমীর খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে কুমিল্লায় অবস্থানরত তৎকালীন ছাত্রদল নেতা মিলহানুর রহমান নাওমীর টেলিফোনে একটি কথোপকথন ফেসবুকে ছড়িয়ে পড়ে। এতে আমীর খসরু ওই ছাত্রদল নেতাকে আন্দোলনে নেমে পড়তে বলেছিলেন। ওই ফোনালাপ ফাঁস হওয়ার পর ২০১৮ সালে ৪ আগস্ট চট্টগ্রামের কোতোয়ালি থানায় মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর বাদী হয়ে আমীর খসরুকে আসামি করে মামলা দায়ের করেন।

মামলাটির তদন্ত শেষে ২০২১ সালের ২২ ডিসেম্বর চট্টগ্রাম নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-পরিদর্শক (এসআই) সঞ্জয় গুহ আদালতে অভিযোগপত্রটি জমা দেন। এতে আমীর খসরুর সঙ্গে টেলিফোনে কথা বলা সাবেক ছাত্রদল নেতা ব্যারিস্টার মিলহানুর রহমান নাওমীকেও আসামি করা হয়েছে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )