1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
নারী বিশ্বকাপে বড় ব্যবধানে ভারতের কাছে হারলো বাংলাদেশ | Central News BD
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন

নারী বিশ্বকাপে বড় ব্যবধানে ভারতের কাছে হারলো বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২
  • ৭২ জন সংবাদটি পড়েছেন

নারী ওয়ানডে বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচেও হেরে গেছে বাংলাদেশ।  আজ টুর্নামেন্টের ২২তম ম্যাচে ভারতের কাছে ১১০ রানের বড় ব্যবধানে পরাজিত হয় বাংলাদেশ নারী দল। পাঁচ ম্যাচে এটি চতুর্থ হার বাংলাদেশের। টুর্নামেন্টে বাংলাদেশের একমাত্র জয় পাকিস্তানের বিপক্ষে। ৯ রানে সেই ম্যাচটি জিতেছিলো সুলতানা-রুমানার।

হ্যামিল্টনে ভারতের বিপক্ষে টস হেরে প্রথম বোলিং করতে নামে বাংলাদেশ। ব্যাট হাতে ৭৪ রানের সূচনা করে ভারত। ১৫তম ওভারের শেষ বলে ভারতের উদ্বোধনী জুটি ভাঙ্গেন বাংলাদেশের বাঁ-হাতি স্পিনার নাহিদা আকতার। ১৬তম ওভারের তৃতীয় ও চতুর্থ বলে ভারতের আরও দুই উইকেটের পতন ঘটান বাংলাদেশের ডান-হাতি পেসার রিতু মনি। এতে ৭৪ রানেই ৩ উইকেট হারায় ভারত।

এই অবস্থা থেকে ঘুড়ে দাঁড়ায় ভারত। ঘুড়ে দাঁড়ালেও ভারতের ব্যাটারদের বড় ইনিংস খেলতে দেননি বাংলাদেশের বোলাররা। ফলে ৫০ ওভারে ৭ উইকেটে ২২৯ রানের সংগ্রহ পায় ভারত। দলের পক্ষে ৮০ বলে ৫০ রান করেন যাস্তিকা ভাটিয়া।

বাংলাদেশের রিতু মনি ৩৭ রানে ৩টি, নাহিদা ৪২ রানে ২টি ও জাহানারা আলম ৫২ রানে ১টি উইকেট নেন।

জয়ের জন্য ২৩০ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। ৩৫ রানের ব্যবধানে তিন ব্যাটার প্যাভিলিয়নে ফিরে যান। মুরশিদা খাতুন ১৯, শারমিন আকতার ৫, ফারজানা হক ০, অধিনায়ক নিগার সুলতানা ৩ ও রুমানা আহমেদ ২ রান করেন।

তবে ষষ্ঠ উইকেটে ৪০ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরানোর চেষ্টা করেন লতা মন্ডল ও সালমা খাতুন। কিন্তু ১শ রানের আগে দু’জনের বিদায়ে বাংলাদেশের হার নিশ্চিত হয়ে যায়। লতা ২৪ ও সালমা ৩২ রান করে আউট হন। শেষ পর্যন্ত ৪০ দশমিক ৩ ওভারে ১১৯ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। শেষ দিকে রিতু মনি ১৬ রান করেন। ভারতের স্নেহ রানা ৪টি উইকেট নেন।

আগামী ২৫ মার্চ নিজেদের ষষ্ঠ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। ৫ ম্যাচে অংশ নিয়ে ১ জয় ও ৪ হারে ২ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তমস্থানে আছে বাংলাদেশ।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )